Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আইনজীবী সমিতিতে ঋণের জন্য সাড়ে ৭ হাজার আবেদন


২১ এপ্রিল ২০২০ ২২:৫২

ঢাকা: করোনাভাইরাসে কারণে বেকার হয়ে পড়া আইনজীবীদের ঋণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল ঢাকা আইনজীবী সমিতি। সেই ঋণের জন্য আবদন করেছেন সাড়ে সাত হাজার তালিকাভুক্ত আইনীজীবী। আগামী ২৩ এপ্রিল অনুষ্ঠেয় সমিতির কার্যনির্বাহী সভায় এসব আবেদন বিবেচনায় ঋণদান বিষয়ক চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

আইনজীবীদের জন্য ঋণ আবেদনের শেষ সময় ছিল সোমবার (২০ এপ্রিল)। মঙ্গলবার (২১ এপ্রিল) জানা যায়, বিনা সুদে এই ঋণ সুবিধা নিতে আবেদন জমা পড়েছে সাত হাজার ৫১১টি।

বিজ্ঞাপন

বারের সহসাধারণ সম্পাদক আখতারুজ্জামান হিমেল জানান, ২০ তারিখ রাতে ১২টা পর্যন্ত ৭ হাজর ৫১১টি আবেদন জমা পড়েছে। এসব আবেদন যাচাই-বাছাই চলছে। আগামী ২৩ এপ্রিল সকাল ১০টায় কার্যনির্বাহী কমিটির সভা আহ্বান করা হয়েছে। সে সভায় ঋণের বিষয়ে সিদ্ধান্ত হবে।

ঢাকা আইনজীবী সমিতির সভাপতি ইকবাল হোসেন জানান, বিনা সুদে ঋণ নিতে ৭ হাজার ৫১১ জন আইনজীবী আবেদন করেছেন। ২৩ এপ্রিলের কার্যনির্বাহী কমিটির সভায় কার্যনির্বাহী কমিটির সদস্যরা নিজেদের মধ্যে আলোচনা করবেন। বারের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গেও আলোচনা হবে। এরপর সমন্বয় কমিটি গঠন করে দ্রুত সময়ের মধ্যে ঋণ দেওয়ার কার্যক্রম শুরু করা হবে।

এর আগে, গত ১৩ এপ্রিল ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঢাকা আইনজীবী সমিতির কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভায় করোনাভাইরাস পরিস্থিতিতে বেকার হয়ে অর্থকষ্টে থাকা আইনজীবীদের নিয়ে আলোচনা হয়। বারের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকদের ঐক্যমতের ভিত্তিতে এসব আইনজীবীদের বিনা সুদে ঋণ দেওয়ার সিদ্ধান্ত নেয় ঢাকা আইনজীবী সমিতি।

আইনজীবীদের জন্য ঋণ ঋণ আবেদন ঢাকা আইনজীবী সমিতি বিনা সুদে ঋণ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর