Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পোশাক কারখানায় শ্রমিক ছাটাই বন্ধের দাবি শিল্প রক্ষা মঞ্চের


২২ এপ্রিল ২০২০ ০১:৩০

ঢাকা: দ্রুত গার্মেন্টস শ্রমিকদের বকেয়াসহ বেতন-ভাতা পরিশোধ ও শ্রমিক ছাটাই বন্ধের দাবিতে মানববন্ধন করেছে গার্মেন্টস শ্রমিক ও শিল্প রক্ষা জাতীয় মঞ্চ। একইসঙ্গে অযাচিতভাবে কারখানা বন্ধ না করা ও লে-অফ না ঘোষণার দাবি জানিয়েছে সংগঠনটি।

মঙ্গলবার (২১ এপ্রিল) জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠনটির উদ্যোগে আয়োজিত এক মানববন্ধন থেকে এসব দাবি জানানো হয়।

নেতারা বলেন, করোনা দুর্যোগকালীন গার্মেন্টেসের অনেক কারখানা শ্রমিকদের বকেয়াসহ বেতন-ভাতা পরিশোধ না করে বেআইনিভাবে বন্ধ ও লে-অফ ঘোষণা করা হয়েছে, হাজার হাজার শ্রমিক ছাটাই করা হয়েছে, যা দণ্ডনীয় অপরাধ।

নেতারা অবিলম্বে ছাটাই করা শ্রমিকদের বেতন-ভাতা পরিশোধের দাবি জানান। তারা বলেন, সরকার নগর দরিদ্র জনগণকে রেশনিংয়ের আওতায় আনার ঘোষণা দিয়েছে। গার্মেন্টস শ্রমিকদের এই রেশনিংয়ের আওতায় এনে তাদের জীবন-জীবিকা সুরক্ষা করারও দাবি করেন তারা।

নেতারা বলেন, স্বাস্থ্যবিধি উপেক্ষা করে কোনো শ্রমিক জমায়েত না হয়ে সরকারের মাধ্যমে তাদের সমস্যা সমাধানের প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন গার্মেন্টস শ্রমিক ও শিল্প রক্ষা জাতীয় মঞ্চের সমন্বয়কারী শ্রমিক নেতা আবুল হোসাইন। আরও বক্তব্য রাখেন মঞ্চের কেন্দ্রীয় নেতা শফিকুল ইসলাম, লাভলী ইয়াসমিন, সালেহা আক্তার শান্তনা, শামীম আরা, তপন সাহা, জাহিদুল ইসলাম বাদশা।

গার্মেন্টস শ্রমিক গার্মেন্টস শ্রমিক ও শিল্প রক্ষা জাতীয় মঞ্চ বকেয়া বেতন-ভাতা মানববন্ধন শ্রমিক ছাঁটাই

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর