Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মানিকগঞ্জে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ১০


২২ এপ্রিল ২০২০ ১০:১৫

মানিকগঞ্জ: মানিকগঞ্জে নতুন করে আরও দুজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট ১০ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হলো। মঙ্গলবার (২১ এপ্রিল) সিভিল সার্জন আনোয়ারুল আমিন আখন্দ বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে শিবালয় উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, শিবালয়ে নতুন আক্রান্ত এক নারীর (২৯) স্বামী ঢাকায় বিআরটিএ-তে চাকরি করেন। স্বামী ও এক শিশুসন্তান নিয়ে তিনি ঢাকার গেন্ডারিয়া এলাকায় থাকতেন। সর্দি, জ্বর হলে গত বৃহস্পতিবার (১৬ এপ্রিল) তিনি স্বামী ও সন্তানকে নিয়ে শিবালয়ে বাবার বাড়িতে আসেন। এর পর গত রোববার (১৯ এপ্রিল) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই নারী এবং তার স্বামী-সন্তানের নমুনা সংগ্রহ করে করে ঢাকার মহাখালীতে জনস্বাস্থ্য ইনস্টিটিউটে পাঠানো হয়। মঙ্গলবার নমুনা পরীক্ষায় নারীর করোনা পজিটিভ পাওয়া যায়। তবে তার স্বামী ও সন্তানের করোনা নেগেটিভ আসে।

শিবালয় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মুহাম্মদ রেজাউল হক বলেন, ‘বর্তমানে ওই নারী শারীরিক অবস্থা স্থিতিশীল। তিনি সুস্থ আছেন। তাকে বাড়িতে রেখেই চিকিৎসা দেওয়া হবে।’

এ দিকে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফর রহমান জানান, পৌর এলাকায় করোনা আক্রান্ত এক নারীর (৩০) আগে থেকেই শ্বাসকষ্ঠ ছিল। কয়েকদিন আগে তার শ্বাসকষ্ট বেড়ে গেলে গত রোববার জেলা সদর হাসপাতালে তার নমুনা সংগ্রহ করে ঢাকায় জনস্বাস্থ্য ইনস্টিটিউটে পাঠানো হয়। মঙ্গলবার দুপুরে সেখান থেকে পাঠানো নমুনা পরীক্ষার ফলাফলে তার করোনা শনাক্ত নিশ্চিত হওয়া যায়।

ওই নারীর পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পরীক্ষাগারে পাঠানো হবে বলে জানান ডা. লুৎফর রহমান।

করনো আক্রান্ত মানিকগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর