Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চেন্নাই থেকে ফিরছে আরও ১৬৪ বাংলাদেশি


২২ এপ্রিল ২০২০ ১৩:৫১

ঢাকা: করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ভারতের চেন্নাইতে আটকে পড়া ১৬৪ বাংলাদেশি দেশে ফিরবে। ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমানে বুধবার (২২ এপ্রিল) বিকেলে তাদের দেশে ফেরার কথা রয়েছে।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম বুধবার সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেছেন। ভারতে আটকে পড়া বাংলাদেশিদের নিয়ে ইউ-এস বাংলার একটি বিমান বিকেল সাড়ে তিনটায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করবে বলে জানান তিনি।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘গত ২০ ও ২১ এপ্রিলের ধারাবাহিকতায় বুধবার বিকাল ৩টা ৩০ মিনিটে চেন্নাইয়ে আটকে পড়া যাত্রী নিয়ে ইউএস-বাংলার একটি বিমান হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছবে। এছাড়া আগামী ২৪ ও ২৫ এপ্রিল চেন্নাই থেকে ঢাকায় আরও দুটি ফ্লাইট পরিচালনা করবে ইউএস-বাংলা। ফ্লাইটগুলো ১৬৪ আসনের বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে পরিচালিত হচ্ছে।’

কামরুল ইসলাম বলেন, ‘একমাসেরও বেশি সময় ধরে ভারতের বিভিন্ন অঞ্চলে চিকিৎসার জন্য আটকে রয়েছে হাজার হাজার বাংলাদেশি। গত ১৭ এপ্রিল থেকে আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারণে কোনোভাবেই তারা দেশে ফিরে আসতে পারছিলেন না। এমতাবস্থায় ভারতে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে আটকে পড়া বাংলাদেশি যাত্রীদের ফিরিয়ে আনার উদ্যোগ নেওয়া হয়ছে। আর এই উদ্যোগে সহযোগিতার হাত বাড়িয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।’

উল্লেখ্য, যাত্রীদের করোনাভাইরাস মুক্ত কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট থাকলে অবশ্যই নিজ নিজ বাসায় হোম কোয়ারানটাইনে থাকতে হবে। আর যেসকল যাত্রীদের কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট নেই সেসব যাত্রীদের সরকার নির্ধারিত প্রাতিষ্ঠানিক কোয়ারানটাইনে থাকার নির্দেশনা রয়েছে।

বিজ্ঞাপন

ইউএস-বাংলা এয়ারলাইন্স চেন্নাই টপ নিউজ তৃতীয় ধাপে বাংলাদেশি ভারত

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর