Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বগুড়ার নন্দীগ্রামে শিলাবৃষ্টি, ঝরে গেছে ধান, দাঁড়িয়ে আছে গাছ


২৩ এপ্রিল ২০২০ ১১:০৭

বগুড়া: কয়েকদিন পরই যে ধান ওঠার কথা ছিল, শিলা-বৃষ্টিতে ঝরে গেছে সে ধান, দাঁড়িয়ে আছে শুধু গাছটা। গত কালের শিলাবৃষ্টিতে এই অবস্থা হয়েছে বগুড়ার নন্দীগ্রামের ফসলের ক্ষেতে।

বুধবার (২২ এপ্রিল) দুপুরে হঠাৎ করে কালবৈশাখী ঝড় সঙ্গে শিলাবৃষ্টি হয়।

শিলা-বৃষ্টিতে উপজেলার মণিনাগ, ভরতেঁতুলিয়া, ভরমাজগ্রাম, রূপিহার, রায়পাড়া, নামুইট, ডেরাহার, ভাদুম, গোছন, হাটলাল, তেঘর, কৈডালা ও শহরকুড়িসহ বিভিন্ন গ্রামে ফসলের ক্ষয়-ক্ষতি হয়।

এছাড়া ঝড় ও শিলাবৃষ্টিতে উপজেলার শতাধিক বসত বাড়ির টিন ছিদ্র হয়ে গেছে। আরও ক্ষতি হয়েছে আম-লিচুসহ অন্যান্য ফল ও গাছপালার। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

তিন নং ভাটরা ইউনিয়ন পরিষদের ৯ নং ওয়ার্ডের সদস্য জাহাঙ্গীর আলম বলেন, এ এলাকায় ব্যাপক কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টি হয়েছে। এতে ধানসহ বিভিন্ন ফসলের ক্ষতি সাধন হয়। এছাড়া অনেক বসত বাড়ি ও গাছপালা নষ্ট হয়ে গেছে।

এ বিষয়ে উপজেলা কৃষি কর্মকর্তা মো. আদনান বাবু বলেন, নন্দীগ্রাম উপজেলায় ২০ হাজার ১৫৫ হেক্টর জমিতে বোরো ধানের চাষাবাদ করা হয়েছে। কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টির কারণে ধানসহ বিভিন্ন ফসলের ক্ষতি হতে পারে। তবে আর কোনো প্রাকৃতিক দুর্যোগ না হলে কাটামাড়াইয়ের কাজ শেষে কৃষকরা ভালোভাবেই ফসল ঘরে তুলতে পারবে।

টপ নিউজ শিলা-বৃষ্টি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর