Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গোপসাগর থেকে লক্ষাধিক টাকার চোরাই জাল উদ্ধার


২৩ এপ্রিল ২০২০ ১৯:৩১

কুয়াকাটা: পটুয়াখালীর কুয়াকাটায় বঙ্গোপসাগর থেকে প্রায় লক্ষাধিক টাকা মূল্যের ১ হাজার মিটার চোরাই জাল উদ্ধার করেছে জেলে সংগঠন আশার আলো জেলে সমবায় সমিতির সদস্যরা। উদ্ধার করা চোরাই জাল সমিতির সভাপতি নিজাম শেখের তত্ত্বাবধানে রাখা হয়েছে।

জেলেরা জানান, গত ২-৩দিন আগে বেল্লাল মাঝি, হারুন মাঝি, খলিল গাজী ও মজিদ পহলানের ২৬ পিচ জাল সমুদ্র থেকে চুরি হয়ে যায়। গোপন তথ্যের ভিত্তিতে অন্য জেলেদের মাধ্যমে তারা জানতে পারে ২নং ওয়ার্ড কাউন্সিলর তৈয়বুর রহমানের ছোট ভাই ইউনুস খান চার জেলের জাল চুরি করে সমুদ্রে মাছ ধরছে। পরে বুধবার জেলে সংগঠন আশার আলো সমিতির সদস্যরা ইউনুস খানের কাছ থেকে ১৯পিস জাল উদ্ধার করে। যার মূল্য প্রায় লক্ষাধিক টাকা।

বিজ্ঞাপন

আশার আলো জেলে সমবায় সমিতির সভাপতি নিজাম শেখ জানান, ভূক্তভোগী জেলেদের অভিযোগের ভিত্তিতে অন্যান্য জেলেদের সহযোগিতায় ইউনুস খানের গাঁতা থেকে চোরাই ১৯পিস জাল উদ্ধার করা হয়েছে। বাকি ৭পিস জালের কোন হদিস পাওয়া যায়নি। জাল চুরির বিষয়টি পৌর মেয়র আব্দুল বারেক মোল্লাকে জানানো হয়েছে।

কাউন্সিলর তৈয়বুর রহমান বলেন, ‘চোর যেই হোক তার কঠোর বিচার করা হবে। সমুদ্র আইন অনুযায়ী অভিযুক্ত সাগরে আর কখনো মাছ শিকার করতে পারবে না।’

কুয়াকাটা পৌর মেয়র আব্দুল বারেক মোল্লা বলেন, ‘করোনাভাইরাসের সংক্রমণের মধ্যে জাল চুরির বিষয় ভুক্তভোগি জেলেদের কাছে জেনেছি। চুরির অভিযোগে অভিযুক্ত ইউনুস খানের কঠিন বিচার করা হবে। কেউ যেন আর সাগরে জাল চুরি করতে সাহস না পায়।’

চোরাই জাল জাল চুরি জেলে

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর