Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘যারা ঘরে থাকছেন তারা সবাই কোভিড যোদ্ধা’


২৫ এপ্রিল ২০২০ ২০:১৭

ঢাকা: স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেছেন, যারা বর্তমান সময়ে ঘরে থাকছেন তারা সবাই কোভিড যোদ্ধা।

শনিবার (২৫ এপ্রিল) নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) নিয়ে স্বাস্থ্য অধিদফতরের আয়োজিত নিয়মিত স্বাস্থ্য বুলেটিনে এ কথা বলেন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, ‘প্রতিনিয়ত বলা হচ্ছে ঘরে থাকুন। কিন্তু একনাগাড়ে শিশু-কিশোর, তরুণসহ সব বয়সের মানুষের ঘরে থাকা অনেক কষ্ট। তাই যারা ঘরে থাকছেন, নিয়ম মানছেন তারা সম্মুখ যোদ্ধা না হলেও সকলেই কোভিড যোদ্ধা। সবাইকে ধন্যবাদ জানাই ও অভিনন্দন জানাই এই জন্য যে, আপনারা এই যুদ্ধে শরীক হয়েছেন যার যার অবস্থান থেকে।’

তিনি বলেন, ‘গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৩০৯ জন নতুন রোগী শনাক্ত হয়েছেন। এই সময়ে মারা গেছেন ৯ জন। এ নিয়ে দেশে মোট কোভিড-১৯ এ আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে চার হাজার ৯৯৮ জন। আর মারা গেছেন ১৪০ জন।

শুক্রবার বন্ধ থাকায় দুয়েকটা বেসরকারি হাসপাতালের পিসিআর ল্যাবের রিপোর্ট স্বাস্থ্য অধিদফতরের কাছে আসেনি বলে জানান অধ্যাপক নাসিমা সুলতানা।

তিনি জানান, ‘গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৩ হাজার ৪২২টি। এর মধ্যে নমুনা পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৩৩৭টি। বর্তমানে মোট আক্রান্ত জেলা হলো ৬০টি। ভোলা ও নাটোর নতুন সংক্রমিত জেলা। এছাড়া রাঙ্গামাটি, খাগড়াছড়ি, সাতক্ষীরা, ঝিনাইদহ জেলায় এখনও কারও মধ্যে সংক্রমণ পাওয়া যায়নি।’

ব্রিফিংয়ে জানানো হয়, মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে ৫ জন নারী ও পুরুষ ৪ জন। ৯ জনের মধ্যে ৩ জন ঢাকার বাসিন্দা, বাকিরা ঢাকার বাইরের।

বিজ্ঞাপন

ডা. নাসিমা সুলতানা আরও জানান, এখন থেকে সাভার ও কুষ্টিয়ায় নমুনা পরীক্ষা করা যাবে। এ সপ্তাহের মধ্যে ২৮টি ল্যাবে করোনা শনাক্ত করার কাজ শুরু হবে আশা প্রকাশ করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক।

কোভিড যোদ্ধা ডা. নাসিমা সুলতানা যারা ঘরে

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর