Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১১০০ কোটি টাকা প্রণোদনা চান পুস্তক প্রকাশক ও ব্যবসায়ীরা


২৫ এপ্রিল ২০২০ ২১:০৮

ঢাকা: করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য তিন ধাপে সরকারের কাছ থেকে মোট ১১০০ কোটি টাকা প্রণোদনা চেয়েছে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এ সংক্রান্ত আবেদন করা হয়েছে।

শনিবার (২৫ এপ্রিল) বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির রাজধানী শাখার সভাপতি মাজহারুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আবেদনে স্বল্পমেয়াদী, মধ্যমেয়াদী এবং দীর্ঘমেয়াদী তিনটি স্তরে অনুদান ও প্রণোদনার কথা বলা হয়েছে। স্বল্পমেয়াদী অনুদান হিসেবে ১০০ কোটি টাকার আর্থিক অনুদান প্রদান, মধ্যমেয়াদী প্রস্তাবনায় প্রধানমন্ত্রী ঘোষিত সরকারি প্রণোদনা প্যাকেজ থেকে ৫০০ কোটি টাকার বিশেষ তহবিল চাওয়া হয়েছে।

এছাড়া দীর্ঘমেয়াদী পরিকল্পনায় বঙ্গবন্ধু লাইব্রেরি, পাঠাগার বা লাইব্রেরিতে স্থাপিত বঙ্গবন্ধু কর্নারে বই ক্রয়ের নিমিত্তে আরও ৫০০ কোটি টাকার বই ক্রয়ের একটি প্রস্তাব দেওয়া হয়।

বাংলাদেশে পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সভাপতি আরিফ হোসেন ছোটন এবং রাজধানী শাখার সভাপতি মাজহারুল ইসলাম স্বাক্ষরিত এই চিঠিতে প্রধানমন্ত্রীকে একজন লেখক, বইপ্রেমী, গ্রন্থানুরাগী হিসেবে উল্লেখ করে এবং প্রকাশকদের অভিভাবক হিসেবে তার কাছে এই অনুদান ও প্রণোদনার আবেদন করা হয়।

করোনা করোনাভাইরাস পুস্তক বিক্রেতা প্রণোদনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর