Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা আক্রান্ত রোগী ৫ হাজার ছাড়ালো, মোট মৃত্যু ১৪৫


২৬ এপ্রিল ২০২০ ১৭:০৯

ঢাকা: দেশে নতুন করে আরও ৪১৮ জন মানুষের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে দেশে সর্বমোট করোনা রোগীর সংখ্যা প্রায় পাঁচ হাজার পার হলো।

দেশে এখন মোট করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ৫ হাজার ৪১৬ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৫ জন। এ নিয়ে মোট মারা গেলেন ১৪৫ জন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯ জন। এ নিয়ে মোট সুস্থ হওয়া রোগীর সংখ্যা ১২২ জন।

রোববার (২৬ এপ্রিল) করোনা পরিস্থিতি নিয়ে নিয়মিত অনলাইন বুলেটিনে এ তথ্য জানান অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৩ হাজার ৬৮০ জনের। পরীক্ষা করা হয়েছে ৩ হাজার ৪৭৬টি নমুনা। এদের মধ্যে ৪১৮ জন কোভিড-১৯ শনাক্ত হয়েছে। নমুনা সংগ্রহ বৃদ্ধির হার ৫ দশমিক ৭ শতাংশ। নমুনা পরীক্ষার হার ৪ শতাংশের বেশি।

এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৬ হাজার ৫৮৯টি।

মৃতদের মধ্যে তিনজন পুরুষ, দুইজন নারী। এদের ৪ জন ঢাকার বাসিন্দা, একজন দোহারের। মৃতদের মধ্যে ১০ বছর বয়সের নিচে একজন শিশুও রয়েছে। আগে থেকেই তার কিডনি জটিলতা ছিল।

বুলেটিনে আরও জানানো হয় বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন মোট ৭৯ হাজারের বেশি মানুষ। বিমানপথে ২৪ ঘণ্টায় আসা ১৭৮ জনকে স্ক্রিনিং করা হয়েছে।

বুলেটিনে ডা. নাসিমা সুলতানা জানান,  ২৪ ঘণ্টায় পিপিই সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ১২২টি।  একই সময়ে বিতরণ করা হয়েছে ২৭ হাজার ৮০৫টি পিপিই।

এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ১২ লাখ ৮০ হাজার ৩৮টি পিপিই। মজুদ আছে ২ লাখ ৫৪ হাজার ২৭৪টি পিপিই।

ডা. নাসিমা সুলতানা আরও জানান, করোনা রোগী শনাক্তের জন্য আমাদের কিটের অভাব নেই। পর্যাপ্ত পরিমাণ কিট মজুদ আছে। এছাড়া প্রতিনিয়ত কিট আমদানি করে যাচ্ছি। নমুনা পরীক্ষার জন্য সোয়াব স্টিকেরও কোনো অভাব নেই বলে জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত এই মহাপরিচালক।

বিজ্ঞাপন

করোনা রোগী করোনাভাইরাস স্বাস্থ্য অধিদফতর

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর