Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

র‌্যাব কর্মকর্তা মোজাম্মেলের ‘উপহারে’ দুঃস্থ শিশুদের মুখে হাসি


২৬ এপ্রিল ২০২০ ২০:৫২

ঢাকা: করোনাভাইরাসের (কোভিড-১৯) এই সংকটের মধ্যেই শুরু হয়েছে রমজান মাস। তবে করোনার কারণে সাধারণ ছুটি আর এলাকায় এলাকায় লকডাউন ঘোষণায় এই রমজানে বন্ধ মাদরাসা আর এতিমখানাগুলো। মানিকগঞ্জের সাটুরিয়া ইউনিয়নের বাছট বৈলতলা মোকদমপাড়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানাও একই কারণে এ বছর রমজানে বন্ধ রয়েছে। সেখানকার হেফজ বিভাগের শিশুদের তাই থাকতে হচ্ছে পরিবারের সঙ্গে। অতি দরিদ্র এসব পরিবারের সদস্যদের সঙ্গে শিশুদেরও তাই কাঁচামরিচের সাথে পান্তা ভাত দিয়ে সেহেরি খেতে হয়েছে। ইফতারেও জোটেনি তেমন কিছুই।

এ খবর জানতেই বাছট বৈলতলা মোকদমপাড়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানাও হেফজ বিভাগের শিশুদের পাশে এসে দাঁড়িয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৪) অধিনায়ক অ্যাডিশনাল ডিআইজি মো. মোজাম্মেল হক। রোববার (২৬ এপ্রিল) বিকেলে হেফজ বিভাগের সব শিশু ও তাদের পরিবারের জন্য পাঠিয়েছেন রমজানের ‘উপহার সামগ্রী’। আর তাতেই হাসি ফুটেছে হতদরিদ্র পরিবারগুলোতে।

মাদরাসা ও এতিমখানার দায়িত্বে থাকা হাফেজ ক্বারী আব্দুর রহমান ওই র‌্যাব কর্মকর্তার কাছ থেকে উপহারগুলো গ্রহণ করেন। তিনি বলেন, র‌্যাব-৪-এর প্রধান মোজাম্মেল হকের পক্ষে সহকারী উপপরিচালক জাহাঙ্গীর আলম আজ (রোববার) বিকেলে উপহার সামগ্রীগুলো দিয়ে গেছেন। শিশুদের পক্ষে আমিই সেগুলো গ্রহণ করেছি। পরে শিশুদের পরিবারের কাছে সেগুলো পৌঁছে দিয়েছি।

ক্বারী আব্দুর রহমান বলেন, প্রতিবছর শিশুরা রমজানে মাদরাসাতেই থাকে। এই সময়ে অনেকেই মাদরাসার শিশুদের জন্য বিশেষভাবে দান করে থাকেন। কিন্তু এ বছর তো সবকিছুই বন্ধ। ফলে শিশুদের তাদের পরিবারের সঙ্গে চরম দারিদ্র্যের মধ্যে দিন কাটাতে হচ্ছিল। এরকম অবস্থায় তাদের জন্য রোজা রাখাটা খুব কঠিন। আশা করি এই র‌্যাব কর্মকর্তার উপহারে তাদের রমজান মাসের কষ্ট কিছুটা হলেও কমবে।

জানতে চাইলে র‌্যাব-৪ অধিনায়ক মোজাম্মেল হক বলেন, ফেসবুকে মাদরাসার শিশুদের কথা শুনে খুব খারাপ লেগেছিল। তাই এসব শিশু ও তাদের অস্বচ্ছল পরিবারের জন্য উপহার হিসাবে কিছু নিত্যপ্রয়োজনীয় পণ্য পাঠিয়েছি।

এই র‌্যাব কর্মকর্তা বলেন, অন্য অনেক জায়গাতেও নিশ্চয় এরকম অবস্থায় অনেকেই রয়েছে। সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানাই, আপনারাও এই কঠিন সময়ে সবাই যার যার জায়গা থেকে এগিয়ে আসুন। দুঃস্থ যারা, তাদের সহায়তা করুন। র‌্যাব সাধ্যমতো মানবিক সাহায্য দিয়ে আসছে এবং পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ সহায়তা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মাদরাসায় র‌্যাব-৪ অধিনায়কের উপহার সামগ্রী হস্তান্তরের সময় সাটুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টু, সবুজ পরিবেশ আন্দোলনের মানিকগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক  রাজ্জাক হোসাইন রাজ, সাটুরিয়া প্রেস ক্লাবের সাবক সভাপতি অলক রায়, বাছট বৈলতলা মোকদমপাড়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার কোষাধ্যক্ষ তোফাজ্জ্বল হোসেন মেম্বার, যুগ্ন-সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম এবং হাসিবুল ইসলাম সোহেলসহ স্থানীয় অনেকেই উপস্থিত ছিলেন।

অ্যাডিশনাল ডিআইজি মো. মোজাম্মেল হক দুঃস্থ শিশুদের জন্য উপহার রমজানের উপহার র‌্যাব-৪ অধিনায়ক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর