Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে একই পরিবারের ৬ জন করোনায় আক্রান্ত


২৬ এপ্রিল ২০২০ ২৩:১০

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে বিভাগে গত ২৪ ঘণ্টায় ১০ জনের শরীরে নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে সাত জন চট্টগ্রামের। তাদের একজন পুলিশ কনস্টেবলসহ। বাকি ছয় জন সাতকানিয়ার একই পরিবারের সদস্য। এছাড়া লক্ষ্মীপুর জেলার তিন জনের মধ্যে এই ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়েছে।

রোববার (২৬ এপ্রিল) চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজে (বিআইটিআইডি) মোট ১০১টি নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে এই ১০ জনের নমুনা করোনা পজিটিভ এসেছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- করোনা আক্রান্ত রোগী ৫ হাজার ছাড়ালো, মোট মৃত্যু ১৪৫

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির সারাবাংলাকে জানান, পরীক্ষায় চট্টগ্রাম নগরীর দামপাড়ার একজন বাসিন্দা শনাক্ত হয়েছেন। ওই ব্যক্তির বয়স ৪৯ বছর। সাতকানিয়া উপজেলায় তিন নারী ও তিন পুরুষ আক্রান্ত হয়েছেন। নারীদের বয়স ৩২, ৪৫ ও ৭৫ বছর। পুরুষদের মধ্যে ৫৬ বছর বয়সী একজন, বাকি দু’জন ১৪ ও ১৫ বছর বয়সী কিশোর। আর লক্ষ্মীপুর জেলায় আক্রান্তদের মধ্যে একজন নারী, দু’জন পুরুষ।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি সারাবাংলাকে জানান, সাতকানিয়া উপজেলায় আক্রান্তদের বাড়ি মাদার্শা ইউনিয়নের রূপনগর গ্রামে। তারা একই পরিবারের সদস্য। বৃদ্ধা নারী এবং তার দুই ছেলের পরিবারের সদস্যরা আক্রান্ত হয়েছেন।

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) আবু বক্কর সিদ্দিক সারাবাংলাকে জানান, দামপাড়ায় শনাক্ত হওয়া ব্যক্তি পুলিশ কনস্টেবল। তিনি সিএমপির ট্রাফিক বিভাগের বন্দর জোনে কর্মরত আছেন। বাড়ি মাদারিপুর জেলায়। থাকেন চট্টগ্রাম নগরীর দামপাড়া পুলিশ লাইনের ট্রাফিক ব্যারাকে।

বিজ্ঞাপন

ওই ব্যারাকের বাসিন্দা হিসেবে এ পর্যন্ত ছয় পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হলেন। এর আগে নগরীর লালখানবাজার এলাকার বাসিন্দা সিএমপির এক নায়েকও করোনায় আক্রান্ত হয়েছেন। এ হিসেবে সিএমপিতে মোট সাত পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হলেন।

গত ২৬ মার্চ থেকে বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা শুরু হয়। চট্টগ্রামে এ পর্যন্ত ২ হাজার ৫৪২ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এদের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৯৪ জনের নমুনায়। তার মধ্যে চট্টগ্রাম জেলার ৫৩ জন। এছাড়া লক্ষ্মীপুরের ৩২ জন, নোয়াখালীর চার জন, বান্দরবানের তিন জন ও ফেনীর দুই জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। চট্টগ্রামে কোভিড-১৯ আক্রান্ত হিসেবে শনাক্ত পাঁচ জন মারা গেছেন।

একই পরিবারের ৬ জন করোনাভাইরাস করোনা সংক্রমণ কোভিড-১৯ টপ নিউজ বিআইটিআইডি সংক্রমণ শনাক্ত

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর