Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা নয়, বমি ও পেটে ব্যথায় ভুগছেন রিজভী


২৭ এপ্রিল ২০২০ ১৫:৫২

ঢাকা: করোনা ঝুঁকি মাথায় নিয়ে ঢাকা, নারায়ণগঞ্জ ও মুন্সীগঞ্জে ত্রাণ তৎপরতা চালিয়ে নিজেই অসুস্থ হয়ে পড়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তবে তিনি করোনাভাইরাসে আক্রান্ত নন।

তার মূল সমস্যা পেটে ব্যথা ও বমি। চিকিৎসা বিজ্ঞানের ভাষায় একে বলা হয় ‘সাব-অ্যাকিউট ইনটেস্টাইনাল অবসট্রাকশন’ (Sub-Acute intestinal obstruction)। তিনি এখন রাজধানীর আদাবরে নিজ বাসায় আছেন। বিএনপির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম চিকিৎসা দিচ্ছেন তাকে।

বিজ্ঞাপন

সোমবার (২৭ এপ্রিল) বিকেল পৌনে ৩টায় সারাবাংলার পক্ষ থেকে ফোন করা হলে রুহুল কবির রিজভী নিজেই  এসব তথ্য জানান।

সারাবাংলাকে তিনি বলেন, ‘আমার মাঝে-মধ্যে যেটা হয় আরকি— পেটে প্রচণ্ড ব্যথা আর বমি। সেটাই হয়েছে। আমি বাসায় আছি। চিকিৎসা নিচ্ছি।’

‘করোনার কোনো লক্ষণ আছে কি?’— এমন প্রশ্নের জবাবে রুহুল কবির রিজভী পাল্টা প্রশ্ন করেন, ‘এ ব্যাপারটি কেন আসছে?’

‘আপনি তো ঢাকা, নারয়ণগঞ্জ, মুন্সীগঞ্জে ত্রাণ তৎপরতা চালিয়েছেন! সেই জন্যই টেস্ট করার বিষয়টি আসছে’— সারাবাংলার এমন জবাবের পর তিনি বলেন, ‘করোনার কোনো লক্ষণ— জ্বর, কাশি, সর্দি, গলা ব্যথা একেবারেই নেই। সুতরাং করোনা টেস্ট কেন করাব? আমার সমস্যা হলো পেটে ব্যথা আর বমি।’

রিজভীর ব্যক্তিগত চিকিৎসক ও বিএনপির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘১৯৮৪ সালে স্বৈরাচারবিরোধী আন্দোলনের সময় রুহুল কবির রিজভীর পেটে গুলি লেগেছিল। তার পর তিনি আমেরিকা গিয়ে অপারেশন করিয়ে এসেছিলেন। এ ধরনের অপারেশনের পর সাধারণত পেটের নাড়ি-ভুঁড়িতে সমস্যা দেখা দেয়। মেডিকেলের পরিভাষায় এটাকে ‘সাব অ্যাকিউট ইনটেস্টিনাল অবসট্রাকশন’ (Sub Acute intestinal obstruction) বলে।

বিজ্ঞাপন

‘রোববার (২৬ এপ্রিল) হঠাৎ তিনি অসুস্থ হয়ে পড়েন। পেটে ব্যথার সঙ্গে বমিও আছে। করোনা পরিস্থিতির কারণে হাসপাতালে না নিয়ে বাসাতেই উনার চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে,’— বলেন ডা. রফিকুল ইসলাম।

দলের সব সিনিয়র নেতা হোম কোয়ারেনটাইনে থাকলেও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং সিনিয়র যুগ্ম মহাসচিব নিয়মিত ব্রিফিং নিয়ে হাজির হচ্ছেন মিডিয়র সামনে। গুলশানে দলের চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে মহাসচিব এবং নয়াপল্টনে সিনিয়র যুগ্ম মহাসচিব কখনো সরাসরি, কখনো ডিভিও কনফারেন্সের মাধ্যমে সংবাদ সম্মেলন চালিয়ে যাচ্ছেন।

শুধু সংবাদ সম্মেলন নয়, দল এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের ত্রাণ তৎপরতায় নিয়মিত শরিক হচ্ছিলেন রুহুল কবির রিজভী। ঢাকার বাইরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় একদিন এবং পাশের জেলা মুন্সীগঞ্জেও একদিন ত্রাণ তৎপরতায় অংশ নেন তিনি।

অসুস্থ টপ নিউজ রুহুল কবির রিজভী

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর