Friday 18 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শ্যামবাজারে অভিযান, আদার দাম বেশি রাখায় ৫৫ হাজার টাকা জরিমানা


২৭ এপ্রিল ২০২০ ১৭:৪৯

ঢাকা: অযৌক্তিকভাবে বেশি দামে আদা বিক্রয়ের অপরাধে তিন দোকানকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। সোমবার (২৭ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত রাজধানীর শ্যামবাজারে অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকারের সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডল। তিনি বলেন, ‘আদা-পেঁয়াজ, রসুনসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক, স্বাভাবিক এবং ভোক্তাদের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার লক্ষ্যে বাণিজ্য মন্ত্রণালয়ের মোবাইল টিম নিয়ে শ্যামবাজারের পেঁয়াজ, আদা, রসুনের পাইকারি আড়তে তদারকিতে গিয়েছিলাম। মনিটরিং করতে গিয়ে সেখানে দেখা যায় আদার মূল্য কারসাজির মাধ্যমে অধিক মূল্য বিক্রি করা হচ্ছে। এটা প্রতারণা।’

বিজ্ঞাপন

এসব অপরাধের সঙ্গে জড়িত পদ্মা বাণিজ্যালয়কে ১০ হাজার টাকা, অজয় ট্রেডার্সকে ২০ হাজার টাকা এবং মিতু বাণিজ্যালয়কে ২৫ হাজার টাকাসহ ৩ প্রতিষ্ঠানকে ৫৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে, বলে জানান সহকারী পরিচালক আবদুল জব্বার।

তিনি আরও বলেন, ‘বাজারে আদা, পেঁয়াজ এবং রসুনের পর্যাপ্ত মজুদ রয়েছে। বর্তমানে দেশি পেঁয়াজ ৩৩-৩৮ টাকা, দেশি রসুন ৭০-৮৫ টাকা, চায়না রসুন ১২৫-১৩০ টাকা, ইন্ডিয়ান আদা ১২০-১৩০ টাকা, চায়না আদা ১৪০-১৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।’ ভোক্তা স্বার্থ সংরক্ষণে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর অঙ্গীকারাবদ্ধ।

আদা জরিমানা শ্যামবাজার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর