Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভুয়া ফেসবুক পেজ বন্ধ না করলে আইনি ব্যবস্থা: আ.লীগ


২৭ এপ্রিল ২০২০ ২২:১২

ঢাকা: দেশের প্রাচীনতম রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট ও টুইটার খুলে মিথ্যা, বানোয়াট ও বিভ্রান্তিমূলক তথ্য ও সংবাদ প্রচারের অভিযোগ এনেছে দলটি। এসব পেজ বন্ধ না করলে পেজের অ্যাডমিনদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছে দলটি।

সোমবার (২৭ এপ্রিল) আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক বিজ্ঞপ্তিতে এ হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছুদিন ধরেই বাংলাদেশ আওয়ামী লীগের নামে কিছু ‘ফেক ফেসবুক অ্যাকাউন্ট বা পেজ’ পরিচালিত হচ্ছে এবং সেসব পেজ থেকে বিভিন্ন ধরনের গুজব এবং মিথ্যা-বানোয়াট ও বিভ্রান্তিমূলক তথ্য ও সংবাদ প্রচার করা হচ্ছে। এ অবস্থায় ফেসবুক, টুইটার ও ইউটিউবে আওয়ামী লীগের অফিশিয়াল পেজ ও চ্যানেলের বাইরে একই নামের অন্য পেজের অ্যাডমিনদের পেজগুলো অবিলম্বে বন্ধ করতে অনুরোধ করছি। তা না করলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে বাংলাদেশ আওয়ামী লীগ বাধ্য হবে বলেও উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

আওয়ামী লীগের নিস্ব ফেসবুক পেজ, টুইটার অ্যাকাউন্ট ও ইউটিউব চ্যানেল ছাড়াও আওয়ামী লীগের পক্ষ থেকে যেসব পেজ পরিচালনা করা হয়, সেগুলোর তথ্যও বিজ্ঞপ্তিতে তুলে ধরা হয়েছে। এগুলোর মধ্যে রয়েছে— ফেসবুক পেজ, টুইটার অ্যাকাউন্টইউটিউব চ্যানেল। বাকি পেজগুলো হলো আওয়ামী লীগের ডাটাবেজ টিম থেকে পরিচালিত বাংলাদেশ আওয়ামী লীগ; দফতর বিভাগ; তথ্য ও গবেষণা বিভাগ; এবং বন ও পরিবেশ উপকমিটি

আওয়ামী লীগ ফেসবুজ পেজ বাংলাদেশ আওয়ামী লীগ ভুয়া অ্যাকাউন্ট ভুয়া পেজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর