Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পোশাক খাতে যুক্তরাষ্ট্রের সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী


২৭ এপ্রিল ২০২০ ২২:৪৫

ঢাকা: নভেল করোনাভাইরাসের আক্রমণে চলমান সংকটময় মুহূর্তে তৈরি পোশাক খাতে যুক্তরাষ্ট্রের সহযোগিতা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও’র একটি চিঠি নিয়ে সোমবার (২৭ এপ্রিল) রাষ্ট্রদূত আর্ল আর মিলার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এলে তখন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্রের প্রতি এ আহ্বান জানান। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বার্তায় এ তথ্য জানানো হয়েছে।

বার্তায় বলা হয়, নভেল করোনাভাইরাস মোকাবিলায় যুক্তরাষ্ট্র বাংলাদেশের পাশে আছে জানিয়ে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনকে একটি চিঠি লিখেছেন। চিঠিটি সোমবার রাষ্ট্রদূত আর্ল আর মিলার পররাষ্ট্র মন্ত্রণালয়ে এসে পৌঁছে দেন।

পররাষ্ট্রমন্ত্রীকে লেখা চিঠিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও বলেছেন, বাংলাদেশ যেভাবে নভেল করোনাভাইরাস মোকাবিলা করছে তা প্রশংসনীয়। এই দুর্যোগে বাংলাদেশ আমেরিকান নাগরিকদের দেশে ফিরতে যে সহায়তা করেছে এজন্য যুক্তরাষ্ট্র কৃতজ্ঞ।

এ সময় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন রাষ্ট্রদূত আর্ল আর মিলারকে জানান যে, করোনার আক্রমণে বাংলাদেশের জনজীবন কীভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। বিশেষ করে করোনাার সময় তৈরি পোশাক খাতের ক্রেতারা বাংলাদেশের ক্রয়াদেশ বাতিল করায় এই খাতটি কতটুকু বিপর্যয়ের মধ্যে পড়েছে, তা রাষ্ট্রদূতকে জানান পররাষ্ট্রমন্ত্রী। এই দুর্যোগের সময় বাংলাদেশের তৈরি পোশাক খাতের জন্য যুক্তরাষ্ট্রের বাজার সহযোগিতা দেওয়ার অনুরোধ করেন তিনি।

এছাড়া যুক্তরাষ্ট্রে পালিয়ে থাকা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি দণ্ডপ্রাপ্ত রাশেদ চৌধুরীকে বাংলাদেশের কাছে হস্তান্তর করার অনুরোধ জানান পররাষ্ট্রমন্ত্রী। পাশাপাশি রোহিঙ্গা সংকটেরও একটি ভালো সমাধান প্রত্যাশা করে যুক্তরাষ্ট্রের সহযোগিতা চান তিনি।

পোশাক খাত বাংলাদেশ যুক্তরাষ্ট্র সহায়তা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর