Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা চিকিৎসা দিতে গিয়ে ৩৮৭ চিকিৎসক আক্রান্ত: এফডিএসআর


২৮ এপ্রিল ২০২০ ০২:০৫

ঢাকা: নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) চিকিৎসাসেবা দিতে গিয়ে বাংলাদেশে এখন পর্যন্ত ৩৮৭ জন চিকিৎসক আক্রান্ত হয়েছেন। এর মধ্যে কেবল ঢাকাতেই আক্রান্ত হয়েছে ৩১৭ জন চিকিৎসক।

সোমবার (২৭ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে  ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটিস (এফডিএসআর)।

সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ডা. শাহেদ ইমরান বলেন, বাংলাদেশে কোভিড-১৯ চিকিৎসাসেবায় সামনে থেকে লড়ে অগ্রণী ভূমিকা রাখছেন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীরা। এরই মধ্যে ঢাকায় ৩১৭ জন, বরিশালে ৯, চট্টগ্রামে ১৫, সিলেটে পাঁচ, খুলনায় ১০, রংপুরে তিন এবং ময়মনসিংহে ২৮ জন চিকিৎসক নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এর আগে, সোমবার স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে আয়োজিত নিয়মিত বুলেটিনে জানানো হয়, দেশে গত ২৪ ঘণ্টায় নতুনভাবে ৪৯৭ জনের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে বাংলাদেশে মোট পাঁচ হাজার ১৫২ জনের মধ্যে সংক্রমণ পাওয়া গেল।

এই ২৪ ঘণ্টা সময়ে বাংলাদেশে কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন সাত জন। বাংলাদেশে এখন পর্যন্ত মোট ১৫২ জন মারা গেলেন কোভিড-১৯ আক্রান্ত হয়ে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ৯ জন কোভিড-১৯ সংক্রমণ থেকে মুক্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন ও হাসপাতাল থেকে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন।

এখন পর্যন্ত বাংলাদেশে মোট ১৩১ জন সুস্থ হয়ে উঠেছেন। এ তথ্য জানিয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা বলেন, এই সংখ্যাটি কেবল হাসপাতালে চিকিৎসাধীনদের ক্ষেত্রে প্রযোজ্য। কিন্তু করোনাভাইরাসে আক্রান্ত বেশিরভাগ মানুষ ঘরেই চিকিৎসা নিচ্ছেন। তাদের মধ্যে কতজন সুস্থ হয়েছেন, সে পরিসংখ্যান এখনো হিসাব করা সম্ভব হয়নি।

বিজ্ঞাপন

এফডিএসআর করোনাভাইরাস চিকিৎসক আক্রান্ত চিকিৎসাসেবা ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি এন্ড রাইটস

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর