Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনা আক্রান্তের সংখ্যা ৬ হাজার ছড়ালো, ২৪ ঘণ্টায় মৃত ৩


২৮ এপ্রিল ২০২০ ১৪:৪৪

ঢাকা: বাংলাদেশে গত ২৪ ঘণ্টায় ৫৪৯ জনের মধ্যে নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে দেশে মোট কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা এখন ছয় হাজার ৪৬২ জন। এই ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন তিনজন। এখন পর্যন্ত বাংলাদেশে ১৫৫ জন কোভিড-১৯ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) কোভিড-১৯ পরিস্থিত নিয়ে আয়োজিত স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত বুলেটিনে এসব তথ্য জানান প্রতিষ্ঠানটি অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

বিজ্ঞাপন

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মোট চার হাজার ৩৩২টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৫৪৯ জনের মধ্যে নতুনভাবে নভেল করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। এই ২৪ ঘণ্টা সময়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আটজন। এখন পর্যন্ত মোট ১৩৯ জন কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তি সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গেছেন।’ তবে যারা বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ হচ্ছেন তাদের বিষয়ে বিস্তারিত তথ্য এখনো আপডেট করা হয়নি বলেও জানান তিনি।

ডা. নাসিমা সুলতানা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ আক্রান্ত হয়ে মারা গেছেন তিন জন। ওনাদের সবার বয়স ৬০ বছরের ঊর্ধ্বে। তারা তিনজনই ঢাকায় বাস করতেন।’

 

৫৪৯ জন করোনা রোগী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর