Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হৃদরোগ ইনস্টিটিউটের চিকিৎসক, নার্সসহ ৩০ জন করোনা আক্রান্ত


২৮ এপ্রিল ২০২০ ১৭:৫১

ঢাকা: জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের ৮ জন চিকিৎসক ও ১৬ জন নার্সসহ মোট ৩০ জন নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। হাসপাতালে চিকিৎসা চললেও প্রতিষ্ঠানটির অনেকেই আছেন কোয়ারেনটাইনে।

মঙ্গলবার (২৮ এপ্রিল) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের চিকিৎসক ডা. আশরাফুল হক সিয়াম।

ডা. আশরাফুল হক সিয়াম সারাবাংলাকে বলেন, ‘আমাদের প্রতিষ্ঠানে আটজন চিকিৎসক ও ১৬ জন নার্স নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত। এছাড়াও দুজন ওয়ার্ড মাস্টার ও দুজন ওয়ার্ড বয়ের মধ্যে কোভিড-১৯ সংক্রমণ পাওয়া গেছে। কোয়ারেনটাইনেও আছে প্রায় ৩০ থেকে ৩৫ জন। তারা অবশ্য করোনা পজিটিভ না।’

তিনি বলেন, ‘হাসপাতালের কার্যক্রম আমরা চালিয়ে যাচ্ছি। রোস্টার করে ডিউটি চালিয়ে যেতে হচ্ছে। কারণ সারা বাংলাদেশের হৃদরোগের সমস্যাজনিত রোগীরা এই হাসপাতালেই চিকিৎসা নিতে আসে। অনেকেই এখন ভর্তি আছেন। আর তাই আমরা তো হাল ছেড়ে দিতে পারব না।’

এদিকে সোমবার (২৭ এপ্রিল) পর্যন্ত দেশে নভেল করোনাভাইরাসে ২৯৫ জন চিকিৎসকসহ মোট ৬৬০ জন স্বাস্থ্যকর্মী আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছে চিকিৎসকদের সংগঠন বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ)।

৩০ জন করোনা আক্রান্ত চিকিৎসক ও নার্স জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতাল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর