Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘লকডাউনে’ পড়ে ঠাঁই মসজিদের সিঁড়িতে, সেখানে ছিনতাইকারীর কবলে


২৮ এপ্রিল ২০২০ ১৮:১১

চট্টগ্রাম ব্যুরো: নভেল করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় ঘোষিত লকডাউন পরিস্থিতিতে বাড়ি ফিরতে না পেরে মসজিদের সিঁড়িতে আশ্রয় নেন সিলেট থেকে চট্টগ্রামে আসা এক ব্যক্তি। একমাস ধরে কখনো মসজিদের ভেতরে, কখনো সিঁড়িতে রাতযাপন করে আসছিলেন তিনি। সোমবার (২৭ এপ্রিল) গভীর রাতে একদল ছিনতাইকারীর কবলে পড়ে মোবাইল-টাকা হারান তিনি। ঘটনার সঙ্গে জড়িত পাঁচ ছিনতাইকারীকে গ্রেফতার করেছে কোতোয়ালি থানা পুলিশ।

নগরীর ওয়াসার মোড়ে জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদের সামনে এই ছিনতাইয়ের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

গ্রেফতার পাঁচ ছিনতাইকারী হলেন— মো. লোকমান (৩২), আলামিনুল ইসলাম সাজ্জাদ (১৮), কেফায়ক জাহাঙ্গীর আলম (৪০), সাব্বির (১৮) ও দিলু (২২)।

ওসি মহসীন সারাবাংলাকে বলেন, গত ২৪ মার্চ সিলেট থেকে ব্যক্তিগত কাজে চট্টগ্রামে আসেন আবদুল্লাহ আল মামুন নমে এক ব্যক্তি। সাধারণ ছুটি ঘোষণার পর গণপরিবহন ও ট্রেন বন্ধ হয়ে যাওয়ায় তিনি বাড়ি ফিরতে পারেননি। নিরুপায় হয়ে তিনি আশ্রয় নেন মসজিদের সিঁড়িতে। রাতে সেখানে ঘুমান। বৃষ্টি হলে মসজিদের ভেতরে আশ্রয় নেন।

ওসি বলেন, ‘সোমবার রাত পৌনে ১টার দিকে আশপাশের এলাকার কয়েকজন তরুণ গিয়ে ঘুমন্ত মামুনকে ডেকে তোলে। ছোরার ভয় দেখিয়ে তারা একটি মোবাইল সেট, নগদ ২২০০ টাকা ও একটি চেক নিয়ে নেয়। ছিনতাইকারীরা চলে যাওয়ার সময় মামুন চিৎকার দেন। টহল পুলিশ শুনে ঘটনাস্থলে গিয়ে ছিনতাইকারীদের ধাওয়া দিয়ে ধরে ফেলেন।’

এই ঘটনায় আবদুল্লাহ আল মামুন বাদি হয়ে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেছেন। সিলেট ফিরতে না পারা পর্যন্ত সাময়িকভাবে মামুনের থাকার ব্যবস্থাও করা হচ্ছে বলে জানিয়েছেন ওসি।

করোনাভাইরাস ছিনতাইয়ের কবলে টপ নিউজ মসজিদে আশ্রয় লকডাউন


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর