Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশের জন্য ৭ ব্যাংকের ২ লাখ পিস পিপিই ও মাস্ক


২৮ এপ্রিল ২০২০ ২১:৫১

ঢাকা: বাংলাদেশ পুলিশকে আন্তর্জাতিকমানের এক লাখ পিপিই এবং এক লাখ মাস্ক দিয়েছে দেশের সাতটি বেসরকারি বাণিজ্যিক ব্যাংক।

মঙ্গলবার (২৮ এপ্রিল) পুলিশ সদর দফতরে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের কাছে এসব পিপিই ও মাস্ক হস্তান্তর করা হয়। পুলিশ সদর দফতরের সহকারী উপমহাপরিদর্শক (এআইজি মিডিয়া) সোহেল রানা সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এআইজি সোহেল রানা জানান, যে সাতটি ব্যাংক এই সুরক্ষা সরঞ্জামগুলো দিয়েছে তারা হলো— আইএফআইসি ব্যাংক, ব্যাংক এশিয়া, ঢাকা ব্যাংক, ডাচ-বাংলা ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ব্যাংক, ন্যাশনাল ব্যাংক ও ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক।

পুলিশ জানায়, আন্তর্জাতিক মানের এই পিপিই ও মাস্ক তৈরি করেছে বেক্সিমকো গ্রুপের নতুন প্রতিষ্ঠান বেক্সিমকো পিপিই ডিভিশন। আইজিপি ব্যাংকগুলোর এ উদ্যোগের প্রশংসা করেন এবং এ ধরনের মানবিক কাজে বাংলাদেশ পুলিশের পাশে থাকায় তাদেরকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

পুলিশ আরও জানায়, চলমান পরিস্থিতিতে দায়িত্ব পালন করতে গিয়ে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছেন পুলিশ সদস্যরা। তাই দায়িত্ব পালনের সময় পুলিশ সদস্যদের করোনা সংক্রমণের ঝুঁকি রোধে পুলিশ সদর দফতর থেকে প্রয়োজনীয় সুরক্ষা সামগ্রী দেওয়া হচ্ছে।

করোনাভাইরাসের কারণে দেশব্যাপী ঘোষিত সাধারণ ছুটির মধ্যে করোনা সংক্রমণ রোধে জনসচেতনতা তৈরি, আক্রান্ত ও কোয়ারেনটাইনে থাকা মানুষের পাশে দাঁড়ানো, দুঃস্থদের মধ্যে খাবার বিতরণ, লকডাউন কার্যকর করা, আক্রান্ত ব্যক্তিকে হাসপাতালে নেওয়া, করোনা আক্রান্ত ব্যক্তির সৎকারের মতো মানবিক কাজও পুলিশ সদস্যরা করে যাচ্ছেন বলে জানিয়েছে ‍পুলিশ সদর দফতর।

ফাইল ছবি

পিপিই বাংলাদেশ পুলিশ বেসরকারি ৭ ব্যাংক মাস্ক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর