Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

একদিনে প্রথমবার শনাক্ত ৬ শতাধিক, মৃত্যু আরও ৮ জনের


২৯ এপ্রিল ২০২০ ১৪:৩৮

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৪১ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এর আগে একদিনে এত বেশি করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হননি। একদিনে ছয় শতাধিক ব্যক্তিও শনাক্ত হলেন এই প্রথম। এ নিয়ে এ পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত হলেন মোট সাত হাজার ১০৩ জন।

একই সময়ে করোনাভাইরাসে আক্রান্ত আরও আট জন মারা গেছেন। এ নিয়ে এই ভাইরাসে আক্রান্ত ১৬৩ জন মারা গেলেন। এ সময় নতুন করে সুস্থ হয়েছেন ১১ জন। সব মিলিয়ে ১৫০ জন সুস্থ হয়েছেন।

বিজ্ঞাপন

বুধবার (২৯ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বুলেটিনে এসব তথ্য জানানো হয়। অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য তুলে ধরেন।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৪ হাজার ৯৬৮টি নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হয়েছে। নমুনা পরীক্ষায় কোভিড-১৯ পজিটিভ হয়েছেন ৬৪১ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আট জন। মৃতদের তথ্য তুলে ধরে তিনি বলেন, আট জনের মধ্যে ছয় জন পুরুষ, দুই জন নারী। এর মধ্যে ছয় জন ঢাকার, বাকি দু’জন ঢাকার বাইরের।

ডা. নাসিমা সুলতানা আরও বলেন, করোনাভাইরাসে আক্রান্ত এক-তৃতীয়াংশ ব্যক্তি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন, বাকিরা বাড়িতে থেকে চিকিৎসা নিচ্ছেন। তাদের লক্ষণ ও উপসর্গগুলো মৃদু। লক্ষণ চলে গেলে ১৪ দিন পর নমুনা নেওয়া হয়, আরও এক সপ্তাহ পর আবার নমুনা নেওয়া হয়। এই দুই পরীক্ষায় নেগেটিভ আসলে তাদের কোভিড-১৯ মুক্ত হিসেবে ঘোষণা দেওয়া হয়।

করোনাভাইরাস কোভিড-১৯ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর