Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে আরও এক পুলিশসহ আক্রান্ত ৪, বিভাগে ১৪


৩০ এপ্রিল ২০২০ ০১:৫১

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও ১৪ জনের শরীরে নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে এক পুলিশ কনস্টেবলসহ চার জন চট্টগ্রামের। বাকিদের মধ্যে লক্ষ্মীপুর জেলার ছয় জন, নোয়াখালীর তিন জন ও ফেনী জেলার বাসিন্দা একজন।

এদিকে, আরও এক পুলিশ সদস্য আক্রান্ত হওয়া চট্টগ্রামে মোট ১১ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হলেন।

বুধবার (২৯ এপ্রিল) চট্টগ্রামের সীতাকুণ্ডের  ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজে (বিআইটিআইডি) ১১৩টি ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্সেস ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে ৯৯টি নমুনা পরীক্ষা হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির সারাবাংলাকে জানান, বিআইটিআইডিতে পরীক্ষায় চট্টগ্রাম জেলায় চার জন এবং ফেনীর একজনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। সিভাসুতে পরীক্ষায় লক্ষ্মীপুরের ছয় জন ও নোয়াখালীর তিন জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

চট্টগ্রামে আক্রান্তদের মধ্যে সবাই নগরীর বাসিন্দা পুরুষ। এদের মধ্যে দামপাড়ার ৩০ বছর বয়সী একজন, কালু শাহ নগর এলাকার ৫০ বছর বয়সী একজন, ইপিজেড এলাকার ৫২ বছর বয়সী একজন এবং নাসিরাবাদ হাউজিং সোসাইটির আছেন একজন।

চট্টগ্রাম নগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (জনসংযোগ) আবু বক্কর সিদ্দিক সারাবাংলাকে জানান, দামপাড়ায় শনাক্ত হওয়া ব্যক্তি পুলিশ কনস্টেবল। থাকেন দামপাড়া পুলিশ লাইনের আকরাম হোসেন ব্যারাকে। তিনি সিএমপির একজন অতিরিক্ত কমিশনারের অফিস সহকারী। গত সপ্তাহের শেষে একদিন তিনি অফিসে মাথা ঘুরে পড়ে যান। তাকে দামপাড়া পুলিশ লাইন হাসপাতালে ভর্তি করা হয়। করোনা পজিটিভ ফলাফল আসার পর চট্টগ্রাম জেনারেল হাসপাতালে নেওয়া হচ্ছে।

এর আগে, দামপাড়া পুলিশ লাইনের ট্রাফিক ব্যারাকের আট জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হন। এছাড়া নগরীর লালখানবাজার এলাকার বাসিন্দা সিএমপির এক নায়েক এবং র‌্যাবের চট্টগ্রাম জোনে কর্মরত পুলিশের একজন সহকারী উপপরিদর্শক করোনায় আক্রান্ত হয়েছেন। সব মিলিয়ে চট্টগ্রামের মোট ১১ পুলিশ সদস্য এই ভাইরাসে আক্রান্ত হলেন।

গত ২৬ মার্চ থেকে বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা শুরু হয়। ২৫ এপ্রিল থেকে সিভাসু’র ল্যাবেও শুরু হয়।

চট্টগ্রামে এ পর্যন্ত ২ হাজার ৯৫৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এদের মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১২২ জনের নমুনায়। মারা গেছেন ছয় জন।

আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম জেলার ৬৯ জন। এছাড়া লক্ষ্মীপুরের ৪০ জন, নোয়াখালীর সাত জন, বান্দরবানের তিন জন ও ফেনীর তিন জন করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

করোনাভাইরাস করোনায় আক্রান্ত কোভিড-১৯ টপ নিউজ পুলিশ করোনায় আক্রান্ত বিআইটিআইডি সিভাসু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর