Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শুক্রবার থেকে চলবে বিশেষ পার্সেল ট্রেন ‘লাগেজভ্যান’


৩০ এপ্রিল ২০২০ ১৪:২৮

ঢাকা: শুক্রবার (১ মে) থেকে চালু হচ্ছে বিশেষ পার্সেল ট্রেন। সবজি ও কৃষিজাত পণ্য পরিবহনের জন্য এই ট্রেন চালানোর সিদ্ধান্ত হয়েছে। তবে যাত্রীবাহী ট্রেন চলাচলের ব্যাপারে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। গণপরিবহন যতদিন থাকবে যাত্রীবাহী ট্রেন ততদিন বন্ধ থাকবে বলে জানিয়েছেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জল হোসেন।

রেলভবন সূত্র জানায়, যাত্রীবাহী ট্রেন চালানোর ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। এটি সরকারের ওপর নির্ভর করছে।

বিজ্ঞাপন

রেল সচিব মোফাজ্জল করিম সারাবাংলাকে বলেন, ‘কিছু কিছু রুটের সবজি ও কৃষিজাত পণ্য যাতে ঢাকায় আসতে পারে সেজন্য এই ট্রেনগুলো চলবে। আগে যাত্রীবাহী ট্রেনের সঙ্গে ভ্যান যুক্ত থাকত। এখন যেহেতু যাত্রীবাহী ট্রেন বন্ধ সে কারণে শুধু লাগেজভ্যান যুক্ত থাকবে।

রেলপথ মন্ত্রণালয় সূত্র জানায়, ঢাকা-চট্টগ্রাম-ঢাকা, ঢাকা-জামালপুর-ঢাকা ও য‌শোর-ঢাকা-য‌শোর রু‌টে লাগেজ ট্রেন বা বিশেষ পার্সেল ট্রেন চালানোর বিষয়ে একটি বৈঠক হয়েছে। বৈঠকে সিদ্ধান্ত হয়, এর মধ্যে ২ রু‌টে সপ্তা‌হে সাতদিন ও য‌শোর রু‌টে সপ্তা‌হে তিনদিন লাগেজ ট্রেন চল‌বে। চট্টগ্রাম-ঢাকা-চট্টগ্রাম রুটের ট্রেনটি চট্টগ্রাম থেকে সকাল ১০টায় ছেড়ে ঢাকা পৌঁছবে বিকেল ৪টায়, আবার ঢাকা থেকে রাত ১০টায় ছেড়ে পথে গুরুত্বপূর্ণ সব স্টেশন ধরবে এ পার্সেল এক্সপ্রেস ট্রেন।

সূত্র আরও জানায়, ঢাকা-জামালপুর-ঢাকা রুটের পার্সেল এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে সকাল ৮টায় ছেড়ে বিকেল ৪টায় দেওয়ানগঞ্জ পৌঁছবে। আবার দেওয়ানগঞ্জ থেকে সন্ধ্যা ৮টায় ছেড়ে গুরুত্বপূর্ণ সব স্টেশন হয়ে ঢাকা ভোর ৪টায়। তবে য‌শোর-ঢাকা-য‌শোর রু‌টের ট্রেনের সময়সূচি এখনও জানা যায়নি।

বিজ্ঞাপন

উল্লেখ্য, করোনা পরিস্থিতির কারণে সারাদেশের যাত্রীবাহী ট্রেন চলাচল দীর্ঘ এক মাসেরও বেশি সময় ধরে বন্ধ রয়েছে।

তিন রুটে পার্সেল ট্রেন লাগেজভ্যান

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর