Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশের শ্রমিকরা এখনো ন্যায্য মজুরি পাচ্ছে না: ফখরুল


৩০ এপ্রিল ২০২০ ১৭:৩০

ঢাকা: বাংলাদেশের শ্রমিকরা এখনো ন্যায্য মজুরি পাচ্ছে না বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মহান মে দিবস উপলক্ষে বৃহস্পতিবার (৩০ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিন এ অভিযোগ করেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, অপ্রতিরোধ্য করোনাভাইরাসের আক্রমণে বিপর্যস্ত বিশ্বে এবার মহান ‘মে দিবস’ পালিত হতে যাচ্ছে। শ্রমজীবী জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের বিজয়ের এই ঐতিহাসিক দিনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের পক্ষ থেকে দেশ-বিদেশে কর্মরত সব বাংলাদেশি শ্রমিকসহ সারাবিশ্বের শ্রমজীবী-কর্মজীবী জনগণকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাচ্ছি।

তিনি বলেন, ‘বাংলাদেশের শ্রমজীবী মানুষ এখনও মহান মে দিবসের অর্জন দৈনিক ৮ ঘণ্টা কাজ, ন্যায্য মজুরি ও শোভন জীবন থেকে বঞ্চিত। তারপরও তারাই দেশের অর্থনীতির চাকা সচল রেখেছে, বিদেশে উপার্জন করে দেশের অর্থনীতিকে সমৃদ্ধ করছে। এই দুঃসময়েও তারা রোগাক্রান্ত মানুষের সেবা দিয়ে যাচ্ছে।

মহান মে দিবসের প্রাক্কালে বাংলাদেশের শ্রমজীবী, কর্মজীবী, পেশাজীবী মানুষের অবদান বিবেচনা করে তাদের প্রাপ্য অধিকার, ন্যায্য মজুরি ও শোভন জীবন নিশ্চিত করার জন্য সরকার ও মালিকপক্ষের প্রতি আহ্বান জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

ন্যায্য মজুরি মির্জা ফখরুল ইসলাম আলমগীর মে দিবস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর