Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ত্রাণে অনিয়ম: ১ পৌর কাউন্সিলরসহ বরখাস্ত ৩


৩০ এপ্রিল ২০২০ ১৮:০৮

ঢাকা: করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের জন্য বরাদ্দ দেওয়া ত্রাণ নিয়ে অনিয়মের অভিযোগে এবার একজন পৌর কাউন্সিলর, একজন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও একজন ইউপি সদস্যকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) এ সংক্রান্ত আদেশ জারি করেছে স্থানীয় সরকার বিভাগ। আলাদা আলাদা দুই প্রজ্ঞাপনে তাদের বরখাস্ত করা হয়। এ নিয়ে দুর্নীতি অনিয়মের অভিযোগ ৪২ জন জনপ্রতিনিধিকে বরখাস্ত করা হলো।

বৃহস্পতিবার সাময়িকভাবে বরখাস্ত করা তিন জন হলেন— রাজশাহী জেলার চারঘাট পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাজু আহম্মেদ, ভোলা জেলার মনপুরা উপজেলার মনপুরা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মো. আমানত উল্লাহ আলমগীর এবং ময়মনসিংহ জেলার মুক্তাগাছা উপজেলার মানকোন ইউপি’র ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা সদস্য নাজমিন আক্তার লাভলী।

প্রজ্ঞাপনে বলা হয়, চারঘাট পৌরসভার কাউন্সিলর রাজু আহম্মেদের বিরুদ্ধে চাল ওজনে কম দেওয়া এবং তালিকাভুক্ত ব্যক্তিকে চাল না দেওয়ার অভিযোগ প্রমাণিত হয়েছে।

পৃথক প্রজ্ঞাপনে বলা হয়, ভোলার মনপুরার ইউপি চেয়ারম্যান মো. আমানত উল্লাহ আলমগীরের বিরুদ্ধে মৎস্য ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। অন্যদিকে ময়মনসিংহ জেলার মানকোন ইউপি’র সংরক্ষিত মহিলা সদস্য নাজমিন আক্তার লাভলীর বিরুদ্ধে ত্রাণের আশ্বাস দিয়ে সাধারণ মানুষের কাছ থেকে চাঁদা আদায়ের বিষয়টিও তদন্তে প্রমাণিত হয়েছে।

তিন জনপ্রতিনিধির এ কার্যক্রম অপরাধ ও জনস্বার্থের পরিপন্থি বিবেচনায় তাদের বরখাস্ত করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে প্রজ্ঞাপনে। একইসঙ্গে তিন জনকে আলাদা কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। কেন তাদের চূড়ান্তভাবে পদ থেকে অপসারণ করা হবে না, নোটিশে তার জবাব চিঠি পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়েছে।

এ নিয়ে মোট ৪২ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এর মধ্যে ১৭ জন ইউপি চেয়ারম্যান, ২৩ জন ইউপি সদস্য, একজন জেলা পরিষদ সদস্য এবং একজন পৌর কাউন্সিলর।

ইউপি চেয়ারম্যান বরখাস্ত ইউপি সদস্য বরখাস্ত টপ নিউজ ত্রাণে অনিয়ম পৌর কাউন্সিলর বরখাস্ত সাময়িক বরখাস্ত স্থানীয় সরকার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর