Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোরেলগঞ্জে ৫০ বাড়ি লকডাউন, ১৩ জনের নমুনা সংগ্রহ


৩০ এপ্রিল ২০২০ ২০:৩১

বাগেরহাট: জেলার মোরেলগঞ্জে করোনা রোগী শনাক্ত হওয়ায় ৫০ বাড়ি লকডাউন করেছে উপজেলা প্রশাসন। বুধবার রাতে উপজেলার হোগলাবুনিয়া ইউনিয়নের বড়বাদুরা গ্রামের দক্ষিণপাড়ার এ বাড়িগুলো লকডাউন করা হয়।

এ ঘটনায় বৃহস্পতিবার (৩০ এপ্রিল) করোনাভাইরাসে মারা যাওয়া দুলাল হাওলাদারের পরিবারসহ আশপাশের ১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। মৃত দুলাল হাওলাদার হোগলাবুনিয়া ইউনিয়নের বড়বাদুরা গ্রামের ইসমাইল হাওলাদারের ছেলে। গত সোমবার দিবাগত রাতে দুলালের (৪০) মৃতদেহ ঢাকা থেকে বাড়িতে আনা হয়।

বিজ্ঞাপন

উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামাল হোসেন মুফতি এ খবর নিশ্চত করে বলেন, ‘বৃহস্পতিবার সকাল থেকে মৃত দুলাল হাওলাদারের পরিবারসহ আশপাশের ১৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে এবং ১৩ জনেরই হোম কোয়ারেনটাইন নিশ্চিত করা হয়েছে। পর্যায়ক্রমে আরও কিছু লোকের নমুনা সংগ্রহ করা হবে বলেও জানান এ কর্মকর্তা।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুজ্জামান বলেন, ‘গত রাতেই আমরা হোগলাবুনিয়া ইউনিয়নের বড়বাদুরা গ্রামের দক্ষিণপাড়ার ৫০টি বাড়ি লকডাউন করে দিয়েছি। আজ ওই এলাকা থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানোর ব্যবস্থা করা হয়েছে।’

করোনাভাইরাস লকডাউন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর