Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ত্রাণ আত্মসাতের অভিযোগ দুদকের দুই মামলা


৩০ এপ্রিল ২০২০ ২০:২৫

ঢাকা: সরকারি ত্রাণ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশন (দুদক) দু’টি মামলা করেছে। এর মধ্যে একটি মামলায় শেরপুর জেলার  নকলা উপজেলার মধ্য পোয়াভাগের  সুলতান মেম্বার ও আবু বাক্কার এবং আরেক মামলায় জেলার ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দি ইউনিয়ন পরিষদের সদস্য মিনারা বেগমকে আসামি করা হয়েছে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) দুদকের পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

দুদক পরিচালক জানান, নকলা উপজেলার মধ্য পোয়াভাগের  সুলতান মেম্বার ও আবু বাক্কার ওরফে বক্কারকে আসামি করে দায়ের করা মামলার অভিযোগে বলা হয়, আসামিরা অর্পিত ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা ও অপরাধমূলক বিশ্বাসভঙ্গের মাধ্যমে ভিজিডি’র ১০ বস্তা (৩০০ কেজি) সরকারি চাল আত্মসাৎ করেছেন।

আরেক মামলার তথ্য জানিয়ে প্রনব বলেন, ত্রাণ আত্মসাতের অভিযোগে আরেক মামলায় ঝিনাইগাতী উপজেলার মালিঝিকান্দির ইউপি সদস্য মিনারা বেগমকে আসামি করা হয়েছে। এই মামলার অভিযোগে বলা হয়, আসামি ক্ষমতার অপব্যবহার করে অপরাধমূলক বিশ্বাসভঙ্গের মাধ্যমে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির জিআর বা  সরকারি ত্রাণের চাল ও অন্যান্য ত্রাণসামগ্রী আত্মসাৎ করেছেন।

দুর্নীতি দমন কমিশনের সমন্বিত জেলা কার্যালয় টাঙ্গাইলের সহকারী পরিচালক মো. আতিকুল আলম বাদী হয়ে টাঙ্গাইল (শেরপুর) সজেকায় মামলা দুইটি দায়ের করেছেন।

ত্রাণ আত্মসাৎ দুদক দুদকের মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ

৮ বিভাগেই বৃষ্টির পূর্বাভাস
১১ সেপ্টেম্বর ২০২৪ ১১:২৬

সম্পর্কিত খবর