Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কৃষককে সহায়তায় গ্রীণ ডেল্টা ও নগদের ‘আমরা করব জয়’


১ মে ২০২০ ০১:১৯

ঢাকা: করোনা ভাইরাসে কৃষকদের সহায়তার জন্য ‘আমরা করব জয়’ নামে একটি প্ল্যাটফর্মের মাধ্যমে তহবিল সংগ্রহের উদ্যোগ নিয়েছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানী (জিডিআইসি) ও মোবাইল ব্যাংকিং সেবা প্রতিষ্ঠান নগদ। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) এক অনলাইন সংবাদ সম্মেলনে উভয় প্রতিষ্ঠানের প্রতিনিধিরা এ তথ্য জানান।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, আমরা করব জয় শিরোনামের এই উদ্যোগে AmraKorboJoy.net ওয়েবসাইটের মাধ্যমে অনুদান সংগ্রহ করা হবে। ওয়েবসাইটে ক্রেডিট এবং ডেবিট কার্ডের পাশাপাশি একাধিক এমএফএস প্ল্যাটফর্ম নগদ সহ একাধিক প্ল্যাটফর্মের মাধ্যমে অর্থ জমা দেওয়া যাবে। তহবিল সংগ্রহ শুরু হবে ৩ মে থেকে। চলবে ১৭ মে পর্যন্ত। তারা আরও জানিয়েছেন, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স এবং এর সহায়ক সংস্থাগুলো ইতোমধ্যে এই প্ল্যাটফর্মে তাদের ১ দিনের বেতনের সমপরিমাণ দান করেছে। এই মুহুর্তে তহবিল সংগ্রহের ওয়েবসাইটে কাজ করা ছাড়াও এই মহামারী দ্বারা আক্রান্ত কৃষকদের ডাটাবেস সংগ্রহের জন্য যৌথভাবে কাজ করছে গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স ও নগদ। অনুদান সংগ্রহ শেষে এই অর্থ নগদের লেনদেনমূলক পরিষেবার মাধ্যমে ঈদ-উল-ফিতর এর আগে কৃষকদের মাঝে তুলে দেওয়া হবে।

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে যুক্ত ছিলেন গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানীর ম্যানেজিং ডিরেক্টর ও সিইও ফারজানা চৌধুরী, নগদের ম্যানেজিং ডিরেক্টর তানভির এ মিশুক, নগদের ভারপ্রাপ্ত সিইও মোহাম্মদ আমিনুল হক, গ্রীণ ডেল্টার অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক  সৈয়দ মঈনউদ্দিন আহমেদসহ আরও অনেকে।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স ও নগদ এক যৌথ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়েছে, গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স সবসময় দেশের প্রান্তিক জনগোষ্ঠীর সঙ্গে  কাজ করে আসছে এবং তাদের আর্থিক সুরক্ষা নিশ্চিত করতে সর্বদা আগ্রহী। একই সঙ্গে নগদও প্রান্তিক এবং আর্থিক অন্তর্ভুক্তির বাইরে থাকা জনগোষ্ঠীর জন্য ডিজিটাল আর্থিক পরিসেবা প্ল্যাটফর্ম হয়ে ওঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছে । সুতরাং, আমাদের কৃষক সম্প্রদায়কে বাংলাদেশের ক্রমাগত খাদ্য সুরক্ষা নিশ্চিত করার জন্য করোনভাইরাস মহামারীর প্রতিকূলতা থেকে বাঁচানো দরকার। এই বিশ্বাস দ্বারা অনুপ্রাণিত হয়ে জিডিআইসি এবং নগদ তাদের পাশে দাঁড়ানোর তাগিদ অনুভব করে এবং একইভাবে আমাদের দেশের কৃষক সম্প্রদায়ের প্রতি অবদান রাখতে আমাদের সকলের জন্য অর্থ সংগ্রহের প্ল্যাটফর্ম “আমার করব জয়” চালু করতে যাচ্ছে।

গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স কোম্পানির ম্যানেজিং ডিরেক্টর ও ব্যবস্থাপনা পরিচালক  ফারজানা চৌধুরী বলেন, জীবিকা নির্বাহের জন্য  দেশের প্রায় অর্ধেক জনগোষ্ঠী কৃষির উপর নির্ভরশীল, এরাই সবচেয়ে গুরুত্বপূর্ণ জনগোষ্ঠী যাদের রক্ষা করতে হবে আমাদের জাতির ধারাবাহিক সমৃদ্ধি এবং খাদ্য সুরক্ষার জন্য , যে কারণে আমরা এই অর্থ সংগ্রহ প্ল্যাটফর্মটি চালু করছি। আমি দৃঢ় ভাবে আশা করি এবং বিশ্বাস করি যে, দেশ-বিদেশ থেকে আমাদের দেশবাসীর সহায়তায় আমরা এই সংকটটি কাটিয়ে উঠতে পারব এবং একই সাথে আমাদের কৃষকদের বাঁচতে সহায়তা করতে পারব।

নগদের ম্যানেজিং ডিরেক্টর তানভির এ মিশুক বলেন, “নিঃসন্দেহে আমরা আসলে একটি কৃষি নির্ভর দেশ, এবং এই বৈশ্বিক সঙ্কটের সময়ে আমাদের বড় কর্তব্য হল দেশকে বাঁচাতে কৃষকদের বাঁচানো। এবং আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি যে, আমরা সময়মতো এই পরিস্থিতি কাটিয়ে উঠব”।

কৃষককে সহায়তা গ্রীণ ডেল্টা ও নগদ


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর