Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুধ ও খাদ্য সহায়তা নিয়ে অসহায় শিশুর পাশে দাঁড়ান


১ মে ২০২০ ০১:৩১

ঢাকা: করোনার প্রভাব মোকাবিলায় দুধ ও খাদ্য সহায়তা নিয়ে অসহায় শিশুদের পাশে দাঁড়াতে দেশের সকল কর্মী-সংগঠকদের প্রতি আহ্বান জানিয়েছে জাতীয় শিশু কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসর। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) গণমাধ্যমে পঠানো এক বিবৃতিতে এ আহ্বান জানানো হয়। আগামী দুই মে খেলাঘরের ৬৮ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এ আহ্বান জানানো হয়েছে।

প্রতিষ্ঠাবার্ষিকীতে সাবাইকে শুভেচ্ছা জানিয়েছেন সংগঠনের সভাপতিমন্ডলীর চেয়ারম্যান অধ্যাপিকা পান্না কায়সার ও সাধারণ সম্পাদক অধ্যাপক প্রণয় সাহা। এক শুভেচ্ছা বার্তায় নেতৃবৃন্দ বলেন, বৈশ্বিক মহামারি কোভিড-১৯ এর কারণে এবার অনাড়ম্বরভাবে খেলাঘর জন্মদিন পালন করবে।  ঘরে বন্দি শিশুদের শারিরীক ও মানসিক বিকাশ ধরে রাখতে তাদের সৃষ্টিশীল কাজে উৎসাহিত করার বিকল্প নেই। তাই নিজে বই পড়া ও শিশু কিশোরদের ভালো বই পড়তে উৎসাহ দেয়াসহ সাহিত্য চর্চার সুযোগ করে দিতে হবে।

দুধ ও খাবার নিয়ে অন্তত একজন অসহায় শিশুর পাশে দাঁড়াতে সারাদেশে সংগঠন ও কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে খেলাঘর নেতৃবৃন্দ বলেন, করোনার কারণে দীর্ঘদিন কার্যত লকডাউনে সারাদেশ। নিম্ন আয়ের মানুষের সঙ্গে অসহায় শিশুদের কষ্ট বেড়েছে। বেড়েছে খাদ্য সংকট। অনেকে খাবারের অভাবে মানবেতর জীবনযাপন করছে। তাই নিজে কম খাবার খেয়ে ও প্রতিদিনের ব্যয় থেকে সামান্য টাকা বাঁচিয়ে অসহায় শিশুর পাশে মানবিক সহায়তা নিয়ে দাঁড়ানো প্রয়োজন।

প্রতিবারের মত এবারও খেলাঘরের প্রতিষ্ঠাবার্ষিতে নানা কর্মসূচী নেয়া হলেও করোনার কারণে তা স্থগিত করা হয়েছে। সংগঠনের ৬৮তম প্রতিবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় সমন্বয়ে ১২টি জেলা শাখার পৃথক অংশগ্রহণে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের সিডি প্রচারের জন্য বিভিন্ন টেলিভিশনে পাঠানো হয়েছে।

শিশু অধিকার সুরক্ষায় ১৯৫২ সালের দুই মে কবি রণেশ দাশগুপ্ত, সাংবাদিক শহিদুল্লাহ কায়সার, কবি হাবিবুর রহমান, সাংবাদিক বজলুর রহমান, সাহিত্যিক সাংবাদিক সত্যেন সেন সহ অসংখ্য আলোকিত মানুষের হাত ধরে খেলাঘরের যাত্রা শুরু হয়। ‘মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্ম গড়ে তোল’ এই শ্লোগানে সংগঠনটি এখন সারাদেশে ছয় শতাধিক শাখা আসর নিয়ে কর্মকান্ড পরিচালনা করছে।

খেলাঘর আসর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর