Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মংলায় মাতৃত্বকালীন ভাতা হ্যাক: আটক-১


১ মে ২০২০ ০৩:৩১

সরকারের মাতৃত্বকালীন ভাতা হ্যাকিং করে তুলে নেওয়া প্রতারক চক্রের একজন সদস্য সিয়াম চৌধুরীকে (২২) আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (৩০ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় পৌর শহরের সামছুর রহমান সড়কের একটি বাসা থেকে তাকে আটক করা হয়।

মংলা থানায় সংবাদ সম্মেলনে সহকারি পুলিশ সুপার মোঃ আসফি ইকবাল এ তথ্য জানায়। তবে কত জনের টাকা এই হ্যাকার গ্রুপ নিয়েছে তা জানা যায়নি।

মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে সম্প্রতি সরকার মাতৃত্বকালীন ভাতা দেয়। এতে একেকজন প্রায় ৭ হাজার ২শ টাকা করে পান। এই টাকা গ্রাহকের বিকাশ একাউন্টে পৌছানোর পর একটি প্রতারক চক্র তা সেন্ট মানি করে নিয়ে যায় ।

বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রাহাত মান্নানের নজরে আসে। তিনি পুলিশকে জানান ।পরে মংলা থানা পুলিশ প্রতারিত এক নারীর সন্ধান পান । ওই নারী মংলা থানায় একটি সাধারণ ডায়েরি করেন । এর পরেই পুলিশ তদন্ত শুরু করে । পুলিশের তদন্তে বেড়িয়ে আসে, মংলায় বিকাশ এজেন্ট অফিসে কর্মরত সিয়াম চৌধুরী  ১০-১৫ জনের ভাতার টাকা ডিজিটাল প্রতারনার মাধ্যমে সেন্ড মানি করে নিয়ে গেছেন।

মংলা থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী বলেন, পৌর শহরের ২নং ওর্য়াড সামছুর রহমান সড়কের বাসিন্দা বাবুল চৌধুরীর ছেলে সিয়াম চৌধুরী (২২) র্দীঘদিন ধরে মোবাইল ব্যাংকিং বিকাশ এর মংলা ডিস্টিবিউটরের ডিএসও হিসেবে টাকা বিতরণে কাজ করছেন। সেই সুযোগ কাজে লাগিয়ে ১০-১৫ জনের ভাতার টাকা ডিজিটাল প্রতারনার মাধ্যমে সেন্ড মানি করে নিয়ে গেছেন।

ইকবাল বাহার চৌধুরী আরও বলেন, পুলিশের জিজ্ঞাসাবাদে বিকাশ হ্যাকিংসহ বিভিন্ন অপরাধের সঙ্গে সম্পৃক্ত থাকার কথা সিয়াম স্বীকার করেছেন। এই ঘটনায় থানায় মামলা হয়েছে।


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর