Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘লকডাউনের’ মধ্যে বিয়ে করে জরিমানা গুনলেন ব্যাংক কর্মকর্তা


১ মে ২০২০ ১৭:২০

চট্টগ্রাম ব্যুরো: নভেল করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে সৃষ্ট লকডাউন পরিস্থিতির মধ্যে ঢাকা থেকে চট্টগ্রামে এসেছেন বেসরকারি ব্যাংকের এক কর্মকর্তা। শুধু চট্টগ্রামেই আসেননি, হোম কোয়ারেনটাইন অমান্য করে বিয়ে করে ঘরে নববধূ তুলেছেন।

খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত ওই বরকে জরিমানা করেছেন। একইসঙ্গে নবদম্পতিকে হোম কোয়ারেনটাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

শুক্রবার (০১ মে) দুপুরে চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার কধুরখীল ইউনিয়নের তিন নম্বর ওয়ার্ডে নুর আহমদ জমাদার বাড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন বোয়ালখালী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মোজাম্মেল হক চৌধুরী। সঙ্গে ছিলেন সেনা ও পুলিশ সদস্যরা।

সহকারী কমিশনার মোজাম্মেল হক সারাবাংলাকে জানান, দণ্ডিত ব্যক্তি ঢাকায় এক্সিম ব্যাংকের একটি শাখায় কর্মরত আছেন। গত ২৭ এপ্রিল তিনি চট্টগ্রামে বাড়িতে ফেরেন। খবর পেয়ে কধুরখীল ইউনিয়নের চেয়ারম্যান গ্রাম পুলিশ পাঠিয়ে তাকে ১৪ দিন কোয়ারেনটাইনে থাকার নির্দেশ দেন।

কিন্তু নির্দেশনা অমান্য করে ওই ব্যক্তি শুক্রবার সকালে সীমিত পরিসরে আত্মীয়স্বজন নিয়ে একই উপজেলার করলডেঙ্গা ইউনিয়নের একটি গ্রামে বিয়ে করতে যান। দুপুরে বৌ নিয়ে বাড়ি ফেরার সময় স্থানীয় লোকজন দেখে প্রশাসনের কাছে খবর দেন। এরপর তার বাড়িতে অভিযান চালিয়ে তাকে দণ্ডবিধির ২৬৯ ধারায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মোজাম্মেল সারাবাংলাকে বলেন, ‘ব্যাংক কর্মকর্তাকে জিজ্ঞেস করে জানতে পেরেছি, তিনি জরুরি পণ্য পরিবহনে নিয়োজিত মাইক্রোবাসে করে লকডাউন ভেঙে ঢাকা থেকে চট্টগ্রামে আসেন। বিয়ে উপলক্ষে তিনি গত একমাসে আরও তিনবার চট্টগ্রামে বাড়িতে এসেছেন এবং একইভাবে ঢাকায় ফিরেছেন। তিনি নিজেকে অনেক সচেতন দাবি করেন। অভিযানের সময় তিনি সব ধরনের স্বাস্থ্যবিধি মেনে চলছেন জানিয়ে আমাদের সঙ্গে তর্কেরও চেষ্টা করেন।’

অভিযানে জরিমানার পাশাপাশি স্বামী-স্ত্রীকে ১৪ দিন কোয়ারেনটাইনে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে বলে তিনি জানান। এ ছাড়া উভয় পরিবারের সদস্য এবং বিয়েতে যত আত্মীয়স্বজন ছিলেন, তাদেরও কোয়ারেনটাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

করোনা করোনা মোকাবিলা করোনাভাইরাস টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

এখনো সালমানকে মিস করেন মৌসুমী
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৩

সালমান শাহ্‌কে হারানোর ২৮ বছর
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৪৪

সম্পর্কিত খবর