Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাংবাদিক হুমায়ুন কবির খোকনের প্রতি সম্মান জানাচ্ছি: যুক্তরাষ্ট্র


২ মে ২০২০ ১৫:২৮

ঢাকা: ‘কোভিড-১৯ রোগে অসুস্থ হয়ে পড়া সাংবাদিক ও জনসেবায় তাদের নিঃস্বার্থ অবদানকে আমরা শ্রদ্ধা জানাই। মৃত্যুর আগের দিন পর্যন্ত কাজ করে যাওয়া জ্যেষ্ঠ সাংবাদিক হুমায়ুন কবির খোকনের প্রতি সম্মান জানাচ্ছি আমরা।

২ মে (রোববার) ‘ওয়ার্ল্ড প্রেস ফ্রিডম’ ডে বা বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার এক বার্তায় এ সম্মান জানান।

ঢাকার যুক্তরাষ্ট্র দূতাবাস থেকে শনিবার (১ মে) এক বার্তায় জানানো হয়, বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে মিলে বাক স্বাধীনতার সার্বজনীন অধিকার এবং গণতন্ত্রকে রক্ষা ও নাগরিকদের ওয়াকিবহাল আর সুরক্ষিত রাখার ক্ষেত্রে সংবাদমাধ্যমের স্বাধীনতার অত্যাবশ্যকীয় ভূমিকার কথা পুনর্ব্যক্ত করছে।

এ বছর আমরা জনগণকে কোভিড-১৯ মহামারির তথ্য জানানোর জন্য অক্লান্তভাবে ও অনেক সময় কষ্টকর ও বিপজ্জনক পরিবেশে কাজ করে যাওয়া সাংবাদিকদের বিশেষভাবে শ্রদ্ধা জানাচ্ছে যুক্তরাষ্ট্র।

বার্তায় বলা হয়, যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার বলেন, ‘বাংলাদেশসহ সব জায়গায় সাংবাদিক, আলোকচিত্র সাংবাদিকসহ মিডিয়া প্রতিষ্ঠানগুলোর কাজের জন্য অনেক সময় ত্যাগ স্বীকার করতে হয়। কোভিড-১৯ রোগে অসুস্থ হয়ে পড়া সাংবাদিক ও জনসেবায় তাদের নিঃস্বার্থ অবদানকে আমরা শ্রদ্ধা জানাই।

মৃত্যুর আগের দিন পর্যন্ত কাজ করে যাওয়া জ্যেষ্ঠ সাংবাদিক হুমায়ুন কবির খোকনের প্রতি সম্মান জানাচ্ছি আমরা। মৃত্যুর পর পরীক্ষায় তার করোনা পজিটিভ নিশ্চিত হয়। আমরা খোকনের পরিবারের প্রতি আন্তরিক শোক জ্ঞাপন করছি।’

রাষ্ট্রদূত আরও বলেন, ‘পরিশেষে আমরা সত্য ও ন্যায়বিচার প্রতিষ্ঠার লক্ষ্যে নিজেদের জীবন, স্বাধীনতা ও ব্যক্তিগত স্বাচ্ছন্দ্য উৎসর্গ করা সারা বিশ্বের সব সাংবাদিককে সম্মান জানাচ্ছি।’

মিলার যুক্তরাষ্ট্র সাংবাদিক খোকন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর