Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যাত্রীবাহী ট্রেন ছাড়ার সিদ্ধান্ত হয়নি


২ মে ২০২০ ১৭:১৯

ফাইল ছবি

ঢাকা: সাধারণ ছুটি এবং লকডাউনের মধ্যে কোনো যাত্রীবাহী ট্রেন ছাড়ার সিদ্ধান্ত হয়নি। গত এক মাসেরও বেশি সময় ধরে করোনা পরিস্থিতির কারণে বন্ধ রয়েছে যাত্রীবাহী ট্রেন চলাচল। তবে জরুরি খাদ্যপণ্য ও সবজি আনা-নেওয়ার জন্য কিছু লাগেজ ট্রেন পরিচালনা শুরু হয়েছে।

শনিবার (২ মে) রেল মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোফাজ্জল হোসেন সারাবাংলাকে বলেন, ‘করোনা পরিস্থিতির কারণে এ সিদ্ধান্ত রেল মন্ত্রণালয় নেবে না। সরকার থেকে যখনই বলা হবে তখনই ট্রেন ছাড়া হবে। এখনো সরকার থেকে এরকম কোনো সিদ্ধান্ত বা ইঙ্গিত দেওয়া হয়নি।

বিজ্ঞাপন

শারীরিক দূরত্ব বজায় রেখে সীমিত আকারে ট্রেন চলার কোন প্রস্তুতি নেয়া হচ্ছে কিনা জানতে চাইলে তিনি, ‘ ট্রেন এবং ট্রেনে যারা কর্মরত তারা সবাই দায়িত্বরত আছেন যেকোনো সময়ে সিদ্ধান্ত নিলে ট্রেন চলবে। তবে এরকম কোন আগাম সিদ্ধান্ত রেল মন্ত্রনালয় নেয়নি।’

এদিকে চলমান সাধারণ ছুটি ১৬ মে পর্যন্ত বাড়ানো হচ্ছে। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী এবার ছুটির মেয়াদ আরও ১১ দিন বাড়ছে। জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, আগামী ১৬ মে পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানো হচ্ছে। আগের ঘোষণা অনুযায়ী ছুটি শেষ হওয়ার কথা ছিল ৫ মে।

সীমিত আকারে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনার ঘোষণা ছাড়া আর অন্য কোন গণপরিবহন করোনা পরিস্থিতিতে চলাচল করছে না। শুধুমাত্র বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ বেবিচক আগামী ৭ মে থেকে সীমিত আকারে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট পরিচালনা করার ঘোষণা দিয়েছে।

করোনাভাইরাস ট্রেন চলাচল যাত্রীবাহী ট্রেন লকডাউন

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর