Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পথকুকুরদের জন্য অনুপম দে’র ভালোবাসা


৩ মে ২০২০ ০৮:১৯

প্রাণঘাতী করোনার প্রভাবে বিপর্যস্ত জনজীবন। নিজেদের সুরক্ষিত রাখতে ব্যস্ত মানবকূল। করোনার সংক্রমণ ঠেকাতে পুরো দেশে চলছে সাধারণ ছুটি। ফলে শত কর্মব্যস্ত মানুষরাও এখন জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছেন না।

করোনার এই সংকটকালে মানুষ নিজেকে সুরক্ষিত রাখতে ও পরিবারের খাবারের যোগান দিতেই যেখানে হিমশিম খাচ্ছে; সেখানে অসহায় প্রাণীদের খবর রাখে কে? শহুরে জীবনের অলিগলি, রাস্তায় ঘুরে বেড়ানো যাযাবর প্রাণীরাও আজ করোনার থাবায় দিশেহারা। পথে ঘাটে মানুষের উপস্থিতি কমে যাওয়া ও দোকানপাট বন্ধ থাকায় তারাও এখন তীব্র খাবার সংকটে ভুগছে।

বিজ্ঞাপন

এমন সময়ে রাঙামাটি শহরের বিভিন্ন প্রান্তে যাযাবর ঘুরে বেড়ানোর কুকুরগুলোর মাঝে খাবার বিতরণ করেছে রাঙামাটি জেলা জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতর। অধিদফতরের নির্বাহী প্রকৌশলী অনুপম দে’র নেতৃত্বে একটি দল শুক্রবার জেলা শহরের বিভিন্ন প্রান্তে ঘুরে-ঘুরে পথকুকুরদের খাবার বিতরণ করেন। এসময় নির্বাহী প্রকৌশল অনুপম দে’র সঙ্গে ছিলেন সদর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলের উপসহকারী প্রকৌশলী সুব্রত বড়ুয়া ও দুজন অফিস স্টাফ।

প্রকৌশলী অনুপম দে জানান, ‘সারাদেশে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়েছে। কেবলমাত্র বাকী রয়েছে এই পার্বত্য জেলা রাঙামাটি। নিজেদের সুরক্ষিত রাখতে সব মানুষই এখন ঘরবন্দি। অথচ মানুষের সমাগম কমে যাওয়ায় ও দোকানপাট বন্ধ থাকায় খাবার সংকটে সবচেয়ে বেশি বিপাকে পড়েছে শহুরে এলাকায় যাযাবর ঘুরে বেড়ানো প্রাণীগুলো। তাই আমি উদ্যোগ নিয়ে শুক্রবার সকাল থেকে জেলা শহরের বনরূপা থেকে শুরু করে রিজার্ভবাজার, বাসস্ট্যান্ড, পুরাতন শহীদ মিনার, তবলছড়ি, আসামবস্তি, ভেদভেদী, কলেজগেইট, টিএন্ডটি, দেবাশিষ নগরসহ বিভিন্ন প্রান্তে ঘুরে বেড়ানো ক্ষুধার্ত কুকুরগুলোর মাঝে খাবার বিতরণ করেছি। প্রায় অর্ধশতাধিক কুকুরকে বন রুটি দেওয়া হয়েছে।’

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর