Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘লকডাউনে’ তালাবদ্ধ বাসা টার্গেট করে চুরি, গ্রেফতার ৪


৩ মে ২০২০ ১৬:৩৮

চট্টগ্রাম ব্যুরো: নভেল করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ঘোষিত সাধারণ ছুটির মধ্যে গ্রামের বাড়িতে চলে যাওয়া এক কলেজ শিক্ষকের তালাবদ্ধ বাসায় চুরির ঘটনা ঘটেছে। ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে পুলিশ ওই চুরির সঙ্গে জড়িত চারজনকে গ্রেফতার করেছে।

পুলিশ জানিয়েছে, সাধারণ ছুটিতে ফাঁকা নগরীতে সক্রিয় হয়ে ওঠা এই চোরচক্র কমপক্ষে ২৫টি বাসায় চুরি করেছে।

গত ১৮ এপ্রিল বিকেলে চট্টগ্রাম নগরীর বাকলিয়া থানার পশ্চিম বাকলিয়া ডিসি রোডে হাজী ইমাম শরীফ ণেইনের হোসাইন ম্যানশনের তৃতীয় তলায় এই চুরির ঘটনা ঘটে। বাসাটি বাঁশখালী উপজেলার মাস্টার নজির আহমদ ডিগ্রি কলেজের ইংরেজির প্রভাষক হুমায়ন কবিরের।

নগর পুলিশের চকবাজার জোনের সহকারী কমিশনার রাইসুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘সাধারণ ছুটি ঘোষণার পর গত ২৫ মার্চ হুমায়ন কবির পরিবারের সদস্যদের নিয়ে লোহাগাড়া উপজেলায় গ্রামের বাড়িতে চলে যান। ১৮ এপ্রিল বাড়িতে থাকাবস্থায় শহরের বাসায় চুরির খবর পান তিনি। পরদিন শহরে এসে তিনি থানায় অভিযোগ করেন। আমরা বাসার আশপাশের সিসি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করি। ফুটেজে দেখা যায়, চুরি শেষে দুই যুবক রিকশায় করে ফিরে যাচ্ছে। আমরা প্রথমে ওই রিকশাওয়ালাকে খুঁজে বের করি। এরপর তার মাধ্যমে দুই যুবককে শনাক্ত করি। শনিবার (২ মে) রাত পর্যন্ত নগরীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে চুরির সঙ্গে জড়িত চারজনকেই গ্রেফতার করতে সক্ষম হয়েছি।’

গ্রেফতার চারজন হল- জসিম উদ্দিন (৩২), মো. ইমরান (২০), মো. জুয়েল (২০) এবং আশরাফুল ইসলাম সোহেল (১৯)।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নেজাম উদ্দিন সারাবাংলাকে জানান, কলেজ শিক্ষকের বাসা থেকে সাড়ে ৬ ভরি স্বর্ণালঙ্কার নিয়ে যায় চোরেরা। এর মধ্যে প্রায় ৫ ভরি স্বর্ণালঙ্কার গ্রেফতার চারজনের কাছ থেকে উদ্ধার করা হয়েছে।

ওসি নেজাম বলেন, ‘চারজন পেশাদার চোর। সাধারণ ছুটিতে শহরের অনেক বাসা থেকে লোকজন গ্রামে চলে গেছেন। বাসাগুলো এখন তালাবদ্ধ। পেশাদার চোরেরা তালাবদ্ধ বাসাগুলোকে টার্গেট করেছে। জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছে, প্রতিদিন সকালে তারা কখনো সংঘবদ্ধভাবে, আবার কখনো একাকি বের হন। নির্জন আবাসিক এলাকায় কিংবা ভবনে আত্মীয়স্বজনের বাসায় যাবার কথা বলে কিংবা খোঁজখবর নেওয়ার অজুহাতে সেখানে প্রবেশ করে। কখনো মূল দরজার তালা ভেঙে, আবার কোনো কোনো বাসায় বারান্দার গ্রিল ফাঁক করে ভেতরে ঢুকে চুরি সংঘটিত করে।’ এভাবে তারা গত এক মাসে কমপক্ষে ২৫টি চুরি করেছে বলে জিজ্ঞাসাবাদে জানিয়েছে।

চুরি চুরির ঘটনা তালাবদ্ধ লকডাউন


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর