Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুই কোরিয়া সীমান্তে গুলি বিনিময়


৩ মে ২০২০ ১৮:৫৭

দক্ষিণ ও উত্তর কোরিয়ার অস্ত্রমুক্ত এলাকা বা ডিমিলিটারাইজ জোনে গুলিবিনিময়ের ঘটনা ঘটেছে। উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন প্রায় তিন সপ্তাহ পর জনসম্মুখে ফেরার একদিন বাদেই রোববার (৩ মে) দুই প্রতিবেশীর মধ্যে বিরল এ গুলিবিনিময়ের ঘটনা ঘটলো।

দক্ষিণ কোরিয়ার সামরিক শাখা জানিয়েছে, শেওরন শহরের সীমান্ত এলাকায় উত্তর কোরিয়ার ছোঁড়া একটি গুলি দক্ষিণ কোরিয়ার একটি গার্ড পোস্টে আঘাত করে। এর জবাবে উত্তর কোরিয়ার সীমান্ত বাহিনীকে সতর্ক করে দিতে তারাও গুলি ছুঁড়ে।

তবে দুই দেশের গুলিবিনিময়ে কোন হতাহতের খবর এখনও পাওয়া যায়নি। উল্লেখ্য, উত্তর ও দক্ষিণ কোরিয়া দুই প্রতিদ্বন্দ্বী প্রতিবেশী হলেও সীমান্তে গুলিবিনিময়ের ঘটনা খুবই কম ঘটে থাকে। এর আগে ২০১৭ সালে এমনটা ঘটেছিলো। তবে এবার উত্তর কোরিয়া প্রথমে দক্ষিণ কোরিয়ার গার্ড পোস্ট লক্ষ্য করে কেন গুলি ছুঁড়ল তা এখনও জানা যায়নি।

দক্ষিণ কোরিয়ার সামরিক শাখা থেকে আর জানানো হয়েছে, উত্তর কোরিয়ায় কোন অস্বাভাবিক সামরিক তৎপরতা লক্ষ্য করা যায়নি। গুলি ছুঁড়ার এ ঘটনা দুর্ঘটনাবশত কি না তা জানার চেষ্টা চলছে।

দক্ষিণ ও উত্তর কোরিয়ার মধ্যে ১৫৫ মাইল অভিন্ন সীমান্ত রয়েছে। এ সীমান্তকে পৃথিবীর সবচেয়ে বিরোধপূর্ণ সীমান্ত বলা হয়ে থাকে।

উত্তর কোরিয়া টপ নিউজ দক্ষিণ কোরিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর