Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চার কোটির বেশি মানুষের কাছে পৌঁছেছে সরকারের ত্রাণ


৩ মে ২০২০ ২০:০৬

ঢাকা: করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশজুড়ে লকডাউন পরিস্থিতিতে ক্ষতিগ্রস্ত চার কোটি মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিয়েছে সরকার। এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল।

রোববার (৩ এপ্রিল) তথ্য অধিদফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে ত্রাণ বিতরণের বিস্তারিত তুলে ধরা হয়। সেখানে বলা হয়, ৬৪ জেলা প্রশাসন থেকে পাওয়া তথ্যে এখন পর্যন্ত চার কোটি সাত লাখ ৪০ হাজার জনের কাছে চাল দিয়েছে সরকার। মোট ৯৮ লাখ ১৮ হাজার পরিবারের অন্তর্ভূক্ত এই জনসংখ্যাকে চাল দেওয়া হয়েছে ৯৬ হাজার মেট্রিক টন। ২ মে পর্যন্ত চাল বরাদ্দ হয়েছে এক লাখ ২৪ হাজার মেট্রিক টন।

এছাড়া ৫৩ লাখ ৬৮ হাজার পরিবারের দুই কোটি ৫৩ লাখ ২০ হাজার ব্যক্তির হাতে তুলে দেওয়া হয়েছে নগদ ৪৩ কোটি ১৭ লাখ ৯৪ হাজার টাকা। এখাতে এ পর্যন্ত বরাদ্দ হয়েছে ৬৮ কোটি টাকা।

শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ ১২ কোটি ৪৫ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে আট কোটি ৯২ লাখ ৬৩ হাজার টাকা। এতে উপকারভোগী পরিবার দুই লাখ ৭৫ হাজার এবং লোকসংখ্যা পাঁচ লাখ ৫৮ হাজার ।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের সারাবাংলাকে জানিয়েছেন, মজুদের কোনো সংকট নেই। যতদিন পর্যন্ত মানুষ বিপদগ্রস্ত থাকবে ততদিন সরকার এই সহায়তা চালিয়ে যাবে।

চার কোটি ত্রাণ সরকারি ত্রাণ সরকারি ত্রাণ বিতরণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর