Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাহাড় থেকে পড়ে আহত যুবকের প্রাণ বাঁচাল সেনাবাহিনী


৩ মে ২০২০ ২০:২৬

চট্টগ্রাম ব্যুরো: কৃষিকাজ করার সময় উঁচু পাহাড় থেকে পড়ে শরীরে ধারালো বাঁশ গেঁথে গুরুতর আহত ক্ষুদ্র নৃগোষ্ঠীর এক যুবকের প্রাণ বাঁচিয়েছে সেনাবাহিনী। দুর্গম পাহাড়ি এলাকা থেকে ওই যুবককে চট্টগ্রামে এনে হাসপাতালে ভর্তি করা হয়েছে। যুবকের প্রাণ বাঁচাতে সেনাবাহিনীকে সহযোগিতা করেছে বিমানবাহিনী ও বর্ডার গার্ড ব্যাটেলিয়ন (বিজিবি)।

রোববার (৩ মে) বিকেলে পার্বত্য জেলা রাঙ্গামাটির সাজেক ইউনিয়নের দুর্গম জপুই পাড়া থেকে যতীন ত্রিপুরা (৩৩) নামে ওই যুবককে হেলিকপ্টারে চট্টগ্রাম সেনানিবাসে আনা হয়। পরে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হেলিকপ্টারে সেনানিবাসে আসা যতীনের চাচাতো ভাই মক্ষীরাম ত্রিপুরা জানান, গত বুধবার (২৯ এপ্রিল) বাড়ির পাশে পাহাড়ের ওপর জুমচাষের সময় যতীন অসাবধানতায় নিচে পড়ে যান। তিনি এমনভাবে পড়েন, ধারালো বাঁশের মাথা বিদ্ধ হয়ে যায় তার শরীরে। আশপাশের কয়েক কিলোমিটারের মধ্যে কোনো ডাক্তার বা হাসপাতাল নেই। প্রচুর রক্তক্ষরণের একপর্যায়ে চিকিৎসার আশায় তাকে স্থানীয় বিজিবি চৌকিতে নিয়ে যাওয়া হয়।

সেনাবহিনীর ২৪ পদাতিক ডিভিশনের এক কর্মকর্তা সারাবাংলাকে জানান, বিজিবি থেকে যতীন ত্রিপুরার আহত হওয়ার বিষয়টি খাগড়াছড়ি সেনা রিজিয়নকে জানানো হয়। খাগড়াছড়ি থেকে চট্টগ্রাম সেনানিবাসকে দ্রুত হেলিকপ্টার পাঠিয়ে তাকে চট্টগ্রামে নেওয়ার অনুরোধ করা হয়। এরপর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এস এম মতিউর রহমানের নির্দেশে চট্টগ্রামে বিমানবাগিনীর জহুরুল হক ঘাঁটি থেকে একটি বিশেষ হেলিকপ্টার গিয়ে যতীনকে নিয়ে আসে। বর্তমানে তার অবস্থা আশঙ্কামুক্ত।

অতিরিক্ত রক্তক্ষরণের কারণে যতীনের অবস্থা খারাপের দিকে যাচ্ছিল এবং দ্রুত হাসপাতালে নিতে না পারলে তাকে বাঁচানো সম্ভব ছিল না বলে জানিয়েছেন এই সেনা কর্মকর্তা।

এর আগেও বিভিন্ন সময় দুর্গম পাহাড়ি অঞ্চল থেকে ভাল্লুকের আক্রমণে আহত, প্রসব বেদনায় কাতর নারী, হাম আক্রান্ত শিশুসহ ক্ষুদ্র নৃগোষ্ঠীর জনসাধারণকে চট্টগ্রামে এনে মানবিক সেবা দিয়েছে সেনাবাহিনী।

টপ নিউজ দুর্গম পাহাড় সেনাবাহিনী


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

মূল্যবোধ রক্ষায় সচেতনতা জরুরি
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫৯

সম্পর্কিত খবর