Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেতন-ভাতার পুরোটা পাবেন না প্রাইভেট মেডিকেল কলেজের স্টাফরা


৪ মে ২০২০ ০১:২৫

ঢাকা: নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে উৎসব বোনাস পাবেন না বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) সদস্যভুক্ত মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীরা। শুধু তাই নয়, মেডিকেল কলেজের শিক্ষকরা এপ্রিল মাসের বেতনের ৬০ ভাগ পাবেন। তবে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীসহ হাসপাতালে ২৪ ঘণ্টা কর্মরত সবাই পাবেন পূর্ণ বেতন।

রোববার (৩ মে) বিপিএমসিএ’র সভাপতি এম এ মুবিন খান সারাবাংলাকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, শনিবার (২ মে) বিপিএমসি’র কার্যনিবাহী কমিটির একটি জরুরি সভায় সর্বসম্মতিক্রমে এসব সিদ্ধান্ত নেওয়া হয়। এই সিদ্ধান্তের অনুলিপি এরই মধ্যে দেশের সব বেসরকারি মেডিকেল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষদের কাছে পাঠিয়ে দেওয়া হয়েছে।

এম এ মুবিন খান বলেন, বর্তমান কোভিড-১৯ পরিস্থিতিতে বাংলাদেশে অধিকাংশ মেডিকেল কলেজ হাসপাতালে বর্তমানে ক্লাস বন্ধ। সরকারের পক্ষ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এ অবস্থায় অনেকের পক্ষেই আসলে কলেজে আসা সম্ভব না। একইসঙ্গে হাসপাতালগুলোতে চিকিৎসা নিতে আসা রোগীর সংখ্যাও কমে গেছে। এমন অবস্থায় আমরা চিন্তা করেছি, কিভাবে সবার জন্য একটি গ্রহণযোগ্য সিদ্ধান্ত নেওয়া যায়।

এ পরিস্থিতিতে বিপিএমসিএ’র সিদ্ধান্ত, বেসরকারি মেডিকেল কলেজগুলোর অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের এপ্রিল মাসের বেতনের ৬০ শতাংশ দেওয়া হবে। তবে তৃতীয় ও চতুর্থ শ্রেণির সব কর্মচারী পুরো বেতন পাবেন। আর যেসব চিকিৎসক ও অন্যান্য স্বাস্থ্যকর্মীরা হাসপাতালে ২৪ ঘণ্টা কাজ করেছেন, তারা সবাই পূর্ণ বেতন পাবেন। তবে উৎসব ভাতা পাবেন না কেউই।

এম এ মুবিন খান বলেন, যারা বর্তমানে হাসপাতালে চিকিৎসাসেবা কার্যক্রমের সঙ্গে যুক্ত সবাইকে বেতন দেওয়া হবে। তবে কলেজ যেহেতু বন্ধ, তাই তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারী ছাড়া কলেজ স্টাফ যারা অনুপস্থিত থাকছেন, তারা ৬০ শতাংশ বেতন পাবেন। বর্তমান পরিস্থিতিতে আসলে সবাই মিলেই কোভিড-১৯ পরিস্থিতি মোকাবিলা করতে হবে বলেও জানান তিনি।

এম এ মুবিন খান আরও বলেন, এসব সিদ্ধান্ত বেসরকারি মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের সবাই মেনে নিয়েছেন। আসলে বর্তমান পরিস্থিতি মোকাবিলায় আমরা সবাই কাজ করে যাচ্ছি। তাই আশা করব সবাইকে সঙ্গে নিয়েই সামনের দিনগুলোতে আমরা চিকিৎসাসেবা দিয়ে যেতে পারব।

করোনাভাইরাস টপ নিউজ প্রাইভেট মেডিকেল প্রাইভেট মেডিকেল কলেজ প্রাইভেট মেডিকেল কলেজ হাসপাতাল বেতন-বোনাস বেতন-ভাতা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর