Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে পুলিশসহ করোনায় আক্রান্ত ৫


৪ মে ২০২০ ০২:১৮

চট্টগ্রাম ব্যুরো: গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় চট্টগ্রাম বিভাগে ১৫ জনের শরীরে নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণ শনাক্ত হয়েছে। এদের মধ্যে একজন পুলিশ সদস্যসহ চট্টগ্রামের পাঁচ জন। এছাড়া নোয়াখালীর ছয় জন ও লক্ষ্মীপুরের চার জন করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

রোববার (৩ মে) চট্টগ্রামের সীতাকুণ্ডের ফৌজদারহাটে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ (বিআইটিআইডি) ও চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সায়েন্স ইউনিভার্সিটির (সিভাসু) ল্যাবে নমুনা পরীক্ষায় এ ফল পাওয়া গেছে। এদিন বিআইটিআইডিতে ১৮৩ জন ও সিভাসু ল্যাবে ৮৩ জনের নমুনা পরীক্ষা হয়েছে।

চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির সারাবাংলাকে জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় বিআইটিআইডিতে সাত জনের ও সিভাসুতে আট জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব শনাক্ত হয়েছে।

বিআইটিআইডিতে আক্রান্তদের মধ্যে চট্টগ্রামের পাঁচ জন এবং নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার দু’জন। এরা সবাই পুরুষ।

চট্টগ্রামে আক্রান্তদের মধ্যে সাতকানিয়া উপজেলার ৪৫ বছর বয়সী একজন, নগরীর দামপাড়ার ৩৮ বছর ও ৫৫ বছর বয়সী দু’জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও বিআইটিআইডি থেকে সংগৃহীত নমুনায় ৩৫ বছর ও ৬২ বছর বয়সী দু’জনের করোনা শনাক্ত হয়েছে। আর নোয়াখালীতে আক্রান্ত দু’জনের বয়স যথাক্রমে ৪২ বছর ও ৩৬ বছর।

সিএমপির উপকমিশনার (বিশেষ শাখা) মো. আব্দুল ওয়ারিশ খান সারাবাংলাকে জানান, দামপাড়ায় শনাক্ত হওয়া ৩৮ বছর বয়সী ব্যক্তি ট্রাফিক বিভাগের উত্তর জোনে সহকারী উপপরিদর্শক (এএসআই) হিসেবে কর্মরত। তিনি দামপাড়া পুলিশ লাইনে ট্রাফিক ব্যারাকে থাকেন।

পরিচালক শাহরিয়ার আরও জানান, সিভাসুতে নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছে আট জন। এদের মধ্যে চার জন নোয়াখালীর, বাকি চার জন লক্ষ্মীপুরের। আট জনই পুরুষ।

গত ২৬ মার্চ থেকে বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা শুরু হয়। একমাস পর সিভাসুতে শুরু হয়েছে ২৫ এপ্রিল। দুই ল্যাবে এখন পর্যন্ত চার হাজার ছয় জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ১৪২ জনের। মারা গেছেন ৬ জন।

আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম জেলার আছেন ৮১ জন। এছাড়া লক্ষ্মীপুরের ৪৪ জন, নোয়াখালীর ১৪ জন, বান্দরবানের তিন জন ও ফেনীর ৩ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

করোনা পরীক্ষা টপ নিউজ বিআইটিআইডি সংক্রমণ শনাক্ত সিভাসু


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর