Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে করোনা আক্রান্ত ১০ হাজার ছাড়াল, মৃতের সংখ্যা বেড়ে ১৮২


৪ মে ২০২০ ১৪:৪৬

ঢাকা: গত ২৪ ঘণ্টায় সারাদেশে নতুন করে ৬৮৮ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ১৪৩ জনে গিয়ে দাঁড়াল। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮২।

সোমবার (৪ মে) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের কোভিড-১৯ সংক্রান্ত নিয়মিত বুলেটিনে সংস্থাটির অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য তুলে ধরেন।

বিজ্ঞাপন

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছিল ৬ হাজার ৩১৫টি। এর মধ্যে ৬ হাজার ২৬০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৬৮৮ জনের শরীরে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১০ হাজার ১৪৩ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১৮২। নতুন পাঁচজনের মধ্যে ঢাকার তিনজন, সিলেটের একজন ও ময়মনসিংহের একজন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় ১৪৭ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফিরে গেছেন। এ নিয়ে মোট সুস্থ হলেন ১ হাজার ২১০ জন।

তিনি বলেন, ‘আমরা নমুনা পরীক্ষার সংখ্যা বাড়িয়েছি। সব মিলিয়ে এখন ৩৩টি প্রতিষ্ঠানে নমুনা পরীক্ষা করা হচ্ছে। আজ যাদের হিসাব দেওয়া হয়েছে তাদের তালিকা আমরা এসব প্রতিষ্ঠান থেকে পেয়েছি। এদের মধ্যে ৯০ জনকে আইসোলেশনে নেওয়া হয়েছে।’

ডা. নাসিমা সুলতানা জানান, করোনা আক্রান্তের মধ্যে ৬৮ ভাগ পুরুষ এবং ৩২ ভাগ নারী। আর মৃতের সংখ্যা হিসেবে ৭৩ ভাগ পুরুষ ও ২৭ ভাগ নারী রয়েছে। তবে বাসায় থেকে চিকিৎসা নেওয়া রোগীদের সুস্থ হওয়ার তথ্য জানা যায়নি।

বিজ্ঞাপন

দেশে নভেল করোনাভাইরাসে (কভিড-১৯) সংক্রমিত প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। আর ৪ মে এসে আক্রান্তের সংখ্যা ১০ হাজার ছাড়াল।

১০ হাজার করোনা আক্রান্ত ছাড়িয়েছে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর