Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শপিংমল-দোকান খোলা রাখা যাবে বিকেল ৫টা পর্যন্ত


৪ মে ২০২০ ১৫:৫২

ঢাকা: ঈদুল ফিতরকে সামনে রেখে সীমিত পরিসরে ব্যবসা-বাণিজ্য চালু রাখার স্বার্থে দোকানপাট ও শপিংমল খোলা রাখার অনুমতি দিয়েছে সরকার। তবে এসব ব্যবসা প্রতিষ্ঠানে সামাজিক দূরত্ব অনুসরণসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া বিকেল ৫টার মধ্যে অবশ্যই শপিংমল ও দোকানপাট বন্ধ করতে বলা হয়েছে।

সোমবার (৪ মে) মন্ত্রিপরিষদ বিভাগের মাঠ প্রশাসন সমন্বয় অধিশাখা থেকে জারি করা এক আদেশে এ তথ্য জানানো হয়েছে। করোনাভাইরাসের (কোডিড-১৯) বিস্তার রোধে শর্তসাপেক্ষে সাধারণ ছুটি/চলাচলে নিষেধাজ্ঞা সংক্রান্ত এ আদেশ জারি করা হয়।

বিজ্ঞাপন

আরও পড়ুন- ঈদ সামনে রেখে দোকানপাট চালু রাখার ইঙ্গিত প্রধানমন্ত্রীর

আদেশে বলা হয়েছে, রমজান ও ঈদুল ফিতরকে সামনে রেখে সীমিত পরিসরে ব্যবসা-বাণিজ্য চালু রাখার স্বার্থে দোকান-পাট খোলা রাখা যাবে; তবে বেচাকেনার সময় পারস্পরিক দূরত্ব বজায় রাখাসহ অন্যান্য স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে। বড় বড় শপিংমলের প্রবেশমুখে হাত ধোয়ার ব্যবস্থাসহ স্যানিটাইজারের ব্যবস্থা রাখতে হবে। শপিংমলে আগত যানবাহনগুলোকে অবশ্যই জীবাণুমুক্ত করার ব্যবস্থা রাখতে হবে। দোকানপাট এবং শপিংমলগুলো অবশ্যই বিকেল ৫টার মধ্যে বন্ধ করতে হবে।

আদেশের শুরুতে বলা হয়েছে, যে সরকার সার্বিক পরিস্থিতি বিবেচনায় আগামী ৫ মে তারিখের শর্তসাপেক্ষে ছুটি বাড়ানো এবং জনসাধারণের চলাচল সীমিত করার সিদ্ধান্ত নিয়েছে। সেই হিসাবে ৬ মে থেকে শপিংমল ও দোকানপাট খোলা থাকবে।

খোলা দোকানপাট বিকেল ৫টা শপিংমল সাধারণ ছুটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর