Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিদ্ধান্ত প্রত্যাহার, পূর্ণ বেতনই পাবেন প্রাইভেট মেডিকেল স্টাফরা


৪ মে ২০২০ ১৮:২৯

ঢাকা: নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে বাংলাদেশ প্রাইভেট মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের (বিপিএমসিএ) সদস্যভুক্ত মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীরা পূর্ণ বেতেন পাবেন। এ সংক্রান্ত আগের সিদ্ধান্তটি প্রত্যাহার করা হয়েছে।

সোমবার (৪ মে) সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন বিপিএমসিএ সভাপতি এম এ মুবিন খান।

তিনি বলেন, আজ এ বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। এখন রমজান মাস, সামনে ঈদ। আবার অনেকের অন্য কোনো পেশা নেই বা অন্য কোনো চেম্বারেও বসছেন না। এ অবস্থায় গত ২ মে ৬০ শতাংশ বেতন দেওয়ার যে সিদ্ধান্ত আমরা নিয়েছিলাম, সেটি মানবিক দিক বিবেচনা করে আমরা প্রত্যাহার করে নিচ্ছি। সেক্ষেত্রে যাদের ৬০ শতাংশ বেতন দেওয়ার কথা বলা হয়েছিল তারা পূর্ণ বেতনই পাবে।

তিনি আরও বলেন,  এ সময়ে সবাই আসলে আমরা চিকিৎসা সেবাদান চালিয়ে যাওয়া নিয়ে বেশি মনযোগী। এটি একটি দুর্যোগ পরিস্থিতি আর এ অবস্থায় ঈদ বোনাস বা উৎসব ভাতা দেওয়াটা আসলে সম্ভব নাও হতে পারে। তবে আমরা যেহেতু একটি পরিবার তাই আশা করছি এই সিদ্ধান্ত নিয়ে কেউ দ্বিমত করবেন না। তবে এ বিষয়ে এখনো পূর্ণাঙ্গ সিদ্ধান্ত হয়নি।

এর আগে, ২ মে সিদ্ধান্ত নেওয়া হয়, নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) পরিস্থিতিতে বিপিএমসিএ সদস্যভুক্ত মেডিকেল কলেজ ও হাসপাতালের শিক্ষক, চিকিৎসক ও কর্মচারীরা উৎসব বোনাস পাবেন না এবং মেডিকেল কলেজের শিক্ষকরা এপ্রিল মাসের বেতনের ৬০ ভাগ পাবেন। তবে তৃতীয় ও চতুর্থ শ্রেণির কর্মচারীসহ হাসপাতালে ২৪ ঘণ্টা কর্মরত সবাই পাবেন পূর্ণ বেতন।

তবে সোমবার সংগঠনটির এ সিদ্ধান্তে পরিবর্তন আসলো।

আরও পড়ুন- বেতন-ভাতার পুরোটা পাবেন না প্রাইভেট মেডিকেল কলেজের স্টাফরা

করোনাভাইরাস টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর