Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশের সব আদালতে ছুটি বাড়ল ১৪ মে পর্যন্ত


৫ মে ২০২০ ১৭:২৯

ঢাকা: সুপ্রিমকোর্টের আপিল বিভাগ, হাইকোর্ট বিভাগসহ দেশের অধস্তন আদালতগুলোতে আগামী ১৪ মে পর্যন্ত সাধারণ ছুটি থাকবে বলে ঘোষণা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৫ মে) সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল আলী আকবর প্রধান বিচারপতির নির্দেশক্রমে ছুটি বৃদ্ধি সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করেন। যা সুপ্রিমকোর্টের ওয়েব সাইটে প্রকাশ করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের জারি করা আগামী ১৪ মে পর্যন্ত সাধারণ ছুটির ধারাবাহিকতায় দেশের আদালতেও এ ছুটি ঘোষণা করা হয়। ১৫ ও ১৬ মে সাপ্তাহিক ছুটি মিলিয়ে ১৬ মে পর্যন্ত ছুটি বাড়ল।

দেশব্যাপী করোনাভাইরাস ( কেভিড-১৯) এর সংক্রমণ থেকে রক্ষায় গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এরপর দফায় দফায় ছুটি বাড়িয়ে ১৬ মে বর্ধিত হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের ঘোষিত এ ছুটির ধারাবাহিকতায় গত ২৯ মার্চ থেকে ২ এপ্রিল পর্যন্ত সুপ্রিম কোর্টের উভয় বিভাগ ও সকল অধস্তন আদালতসমুহে সাধারণ ছুটি ঘোষনা করা হয়। এরপর গত ১ এপ্রিল দ্বিতীয় দফায় ছুটি বৃদ্ধি করা হয়। তারপর গত ৬ এপ্রিল তৃতীয় দফায় ১৩ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ানো হয়। চতুর্থ দফায় ২৫ এপ্রিল পর্যন্ত করা হয়। এরপর পঞ্চম দফায় ৫ মে, এখন ৬ষ্ঠ দফায় ১৬ মে পর্যন্ত ছুটি বাড়ানো হয়েছে।

আইন আদালত করোনা ছুটি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর