Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গণপরিবহন বন্ধের মধ্যেও এপ্রিলে ২০১ দুর্ঘটনা, ২১১ জনের মৃত্যু


৬ মে ২০২০ ১৯:২৬

ঢাকা: সাধারণ ছুটিতে দেশব্যাপী বন্ধ ছিল গণপরিবহন। তারপরও এপ্রিল মাসে ২০১টি সড়ক দুর্ঘটনায় মারা গেছেন ২১১ জন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন আরও ২২৭ জন। একই সময় নৌপথে আটটি দুর্ঘটনায় আট জন মারা গেছেন। আহত হয়েছেন দু’জন, আরও দু’জন নিখোঁজ হয়েছেন।

বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির সড়ক দুর্ঘটনা মনিটরিং সেলের পর্যবেক্ষণ প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে। সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদন বিশ্লেষণ করে এ প্রতিবেদন তৈরি করা হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, এপ্রিল মাসে সড়কে দুর্ঘটনায় আক্রান্ত ৬৯ জন পথচারী, ৬৭ জন চালক, ৩২ জন পরিবহন শ্রমিক, ১৩ জন শিক্ষার্থী, তিন জন শিক্ষক, ৪৬ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, ২৭ জন নারী, ২১টি শিশু, একজন সাংবাদিক এবং একজন রাজনৈতিক দলের নেতাকর্মীর পরিচয় সংবাদপত্রে প্রকাশিত হয়েছে।

এর মধ্যে মারা গেছেন ৫০ জন চালক, ৬৪ জন পথচারী, ২২ জন নারী, ১২ জন ছাত্র-ছাত্রী, ২০ জন পরিবহন শ্রমিক, ১৮টি শিশু, একজন রাজনৈতিক দলের নেতাকর্মী, দু’জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, তিন জন শিক্ষক ও একজন সাংবাদিক।

পরিসংখ্যানে দেখা যায়, সর্বোচ্চ ৯৭টি দুর্ঘটনা সংঘটিত হয়েছে ট্রাক ও কাভার্ড ভ্যানের মাধ্যমে। এছাড়া ৬৩টি মোটরসাইকেল, ২৯টি ব্যাটারিচালিত রিকশা ও ইজিবাইক, ২৮টি নসিমন ও করিমন, ২২টি সিএনজিচালিত অটোরিকশা, ১৭টি প্রাইভেট কার ও একটি বাস এসব দুর্ঘটনায় জড়িত ছিল।

এপ্রিলে সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা সংগঠিত হয় ২৩ এপ্রিল। ওই দিন ১৩টি সড়ক দুর্ঘটনায় ১৪ জন মারা যান। আহত হন আরও পাঁচ জন। আর এ মাসে সবচেয়ে কম সড়ক দুর্ঘটনা সংগঠিত হয় ৯ এপ্রিল। ওই দিন একটি সড়ক দুর্ঘটনায় একজন মারা যান।

ফাইল ছবি

২১১ জনের মৃত্যু এপ্রিলে ২০১ দুর্ঘটনা গণপরিবহন বন্ধ সড়ক দুর্ঘটনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর