Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কার্টুনিস্ট কিশোর, লেখক মুশতাক কারাগারে


৬ মে ২০২০ ১৬:০৫

ঢাকা: ডিজিটাল নিরাপত্তা আইনে কার্টুনিস্ট আহমেদ কবির কিশোর ও লেখক মুশতাক আহমেদকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বুধবার (৬ মে) শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদা বেগম এ আদেশ দেন।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা রমনা থানার উপপরিদর্শক জামশেদুল ইসলাম আসামিদের কারাগারে আটক রাখার আবেদন করেন। অন্যদিকে আসামিপক্ষের আইনজীবীরা জামিনের আবেদন করেন। দুই পক্ষের শুনানি তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

মঙ্গলবার (৫ মে) রাজধানীর রমনা এলাকা থেকে কিশোর ও লালমাটিয়া এলাকা থেকে মুশতাককে আটক করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে সরকারবিরোধী পোস্ট দেওয়ায় অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা র‌্যাবের মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।

মামলার এজাহারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধকে অসম্মান, করোনাভাইরাস সম্পর্কে গুজব প্রচার ও রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ণ করার জন্য অপপ্রচার চালানোর অভিযোগ আনা হয়েছে। মামলায় আসামি করা হয়েছে ১১ জনকে।

কবীর কিশোর ও মুশতাক আহমেদ ছাড়া বাকি আসামিরা হলেন— ‘রাষ্ট্রচিন্তা’র সংগঠক দিদারুল ইসলাম, মিনহাজ মান্নান ইমন, প্রবাসী সাংবাদিক তাসনিম খলিল, শায়ের জুলকারনাইন, আশিক ইমরান, ফিলিপ সমাচার, স্বপন ওয়াহিদ, শাহেদ আলম, ব্লগার আসিফ মহিউদ্দিন। অজ্ঞাত আরও ৫-৬ জনকেও আসামি করা হয়েছে।

কবির কিশোর কারাগারে কার্টুনিস্ট কবির কিশোর ডিজিটাল নিরাপত্তা আইন ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা র‌্যাবের মামলা লেখক মুশতাক আহমেদ

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর