Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নার্সদের চাকরিচ্যুতর হুমকি, হাসপাতাল কর্তৃপক্ষের অস্বীকার


৭ মে ২০২০ ০৪:০৫

ঢাকা: রাজধানীর ইমপালস হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে নার্সদের চাকরিচ্যুতির হুমকি দেওয়ার অভিযোগ পাওয়া গেছে। তবে এ অভিযোগ অস্বীকার করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

বুধবার (৬ মে) রাতে ইমপালস হাসপাতালের বেশ কয়েকজন নার্সের সঙ্গে কথা বলে জানা যায়, তাদেরকে কোনও সুরক্ষা সামগ্রী না দিয়ে করোনা আক্রান্ত রোগীদের সেবা দিতে বলে হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু অরক্ষিত অবস্থায় নার্সরা চিকিৎসা সেবা দেবে না জানালে, তাদের বেতন না দিয়ে চাকরীচ্যুত করার হুমকি দেওয়া হয়।

নার্সরা জানান, বুধবার সন্ধ্যা থেকে প্রায় ১০০ নার্সকে হোস্টেলের ভেতরে আটকে রাখা হয়। এসময় তাদের বৈদ্যুতিক লাইন ও পানির লাইন বন্ধ করে দেওয়া হয়। ফলে তাদেরকে কেবলমাত্র রাতে কেবল মাত্র পানি খেয়ে থাকতে হয়।

তারা জানায়, করোনা সংক্রমিত রোগীদের সেবা দিতে তাদের কোনও ধরনের সুরক্ষা সামগ্রী না দেওয়ার প্রতিবাদ করায় নার্সেস হোস্টেলের ভেতরে তাদের আটকে রাখা হয়।

তবে হাসপাতাল কর্তৃপক্ষ বলছে নার্সদের এসব দাবি সত্য নয়। নার্সরা করোনাকে মাধ্যম করে অস্বাভাবিক বেতন দাবি করায় এই অবস্থার সৃষ্টি হয়েছে বলে সারাবাংলার কাছে দাবি করা হয়।

হাসপাতালের প্রধান কর্মকর্তা অধ্যাপক খাদিজা বলেন, আমাদের হাসপাতালে এ মাস থেকে করোনা আক্রান্ত পুলিশদের চিকিৎসা দেওয়া হবে। নার্সরা বলছে ৬০ হাজার টাকা বেতন না দিলে তারা হাসপাতালে কাজ করবে না। আমরা তাদেরকে ত্রিশের বেশি বেতন দেবো বলেছি, কিন্তু তারপরও তারা রাজি না হওয়ায় এই অচলাবস্থা সৃষ্টি হয়েছে।

তবে হাসপাতাল কর্তৃপক্ষের এই বক্তব্যের প্রেক্ষিতে নার্সরা বলছেন, তাদেরকে মার্চ মাসের অর্ধেক বেতন দেওয়া হয়েছে। এখন পর্যন্ত এপ্রিল মাসের বেতন পাননি তারা। বেতন চাইতে গেলে কর্তৃপক্ষ তাদের সঙ্গে বাজে আচরণ করেছে বলেও অভিযোগ করেন তারা।

এ ব্যাপারে অধ্যাপক খাদিজা বলেন, নতুন নার্স নিয়োগ দিয়ে এই অচলাবস্থা কাটানো হবে।

করোনাভাইরাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর