Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ফজলুর রহমান যমুনা ব্যাংক লিমিটেডের নতুন চেয়ারম্যান


৭ মে ২০২০ ১৫:৩২

ঢাকা: যমুনা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ফজলুর রহমান। গত ২৯ এপ্রিল ৩৬৬তম বোর্ড সভায় সর্বসম্মতিতে তিনি যমুনা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান নির্বাচিত হন।

দেশের একজন প্রখ্যাত ও সুপরিচিত উদ্যোক্তা এবং বাণিজ্যিকভাবে সফল ব্যক্তিত্ব ফজলুর রহমান। তিনি ১৯৭২ সালে প্রতিষ্ঠিত দেশের শীর্ষস্থানীয় গ্রুপ অব কোম্পানিজ ‘সিটি গ্রুপ’ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক।

অল্প পুঁজি, সীমিত জনশক্তি, ক্ষুদ্র উদ্যোক্তা কিন্তু আকাশ-উচ্চ দৃষ্টিভঙ্গি নিয়ে, তিলে তিলে গড়ে তুলেছেন আজকের ১৫ হাজারের অধিক নিযুক্ত জনশক্তির বিশাল মহীরূহ ‘সিটি গ্রুপ’।

জনাব রহমান এই পাঁচ দশকে কোম্পানির ব্যাবসা প্রসারিত করে নিয়ে গেছেন অন্য এক ‍উচ্চতায়, দেশীয় খাদ্য শিল্পকে নিয়ে গেছেন গতানুগতিক ব্যাবসাগন্ডির বাইরে।

এছাড়া প্যাকেজিং, শক্তি, ইস্পাত, জাহাজ নির্মাণের ব্যবসা এবং শিল্প প্রকল্প (সিটি ইকোনমিক জোন) কোম্পানির ব্যাবসা প্রসার ঘটান। মি. রহমানের শক্তিশালী ব্যবসায়িক দক্ষতা এবং পরিশ্রমের ফলে দেশের বৃহত্তম এফএমসিজি ব্র্যান্ড ‘তীর‘ তৈরি হয়েছে যা কেবল দেশীয় পুরষ্কারই পায়নি, আন্তর্জাতিক স্বীকৃতিও পেয়েছে।

তিনি তার ব্র্যান্ড ‘তীর‘ ইউনাইটেড রিসার্চ সার্ভিস অ্যান্ড প্রাইসওয়াটারহাউসকুপার্স (পিডব্লিউসি) পিএল দ্বারা ২০১৭-২০১৮ সালে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় নেতা এবং ব্র্যান্ড হিসাবে স্বীকৃতী পেয়েছে।

ফজলুর রহমান পুরাতন ঢাকার জনগণের চিকিৎসার জন্য দেশের সবচেয়ে আধুনিক হাসপাতাল ‘আজগর আলী হাসপাতাল‘ নির্মাণ করেছেন।

চেয়ারম্যান যমুনা ব্যাংক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর