Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলছে আড়ং, অনলাইনে ‘স্লট বুকিং’ নিয়ে আসতে হবে ক্রেতাদের


৯ মে ২০২০ ১৪:৪৮

ঢাকা: ঈদের আগে মার্কেট ও শপিং মল চালু করতে সরকারের অনুমতির পরিপ্রেক্ষিতে রোববার (৯ মে) থেকে খুলতে যাচ্ছে আড়ং। তবে সিলেট ও কুমিল্লাসহ ঢাকার বেশ কয়েকটি আউটলেট খুলবে না। আর আড়ংয়ে আসতে হলে ক্রেতাদের আগে অনলাইনে ‘স্লট বুকিং’ নিতে হবে ক্রেতাদের। বুকিং দেওয়া সেই সময় অনুযায়ী তারা নির্ধারিত আউটলেটে যেতে পারবেন।

শনিবার (৯ মে) সকালে এক অনলাইন সংবাদ সম্মেলনে এসব তুলে ধরেন ব্র্যাক এন্টারপ্রাইজেসের ম্যানেজিং ডিরেক্টর তামারা হাসান আবেদ।

বিজ্ঞাপন

তিনি বলেন, স্বাস্থ্যবিধি মেনে আামাদের আউটলেটগুলো খুলে দেওয়া হচ্ছে। ক্রেতারা স্বাস্থ্যবিধি মেনে আউটলেটগুলোতে আসতে পারবেন। আউটলেটে সামাজিক ‍দূরত্ব ব্যবস্থাপনাসহ সুরক্ষা ব্যবস্থা নেওয়া আছে। তবে ক্রেতাদের আগে থেকে অনলাইনে স্লট বুকিং করে আসতে হবে।

ব্রিফিংয়ে জানানো হয়, আড়ংয়ের ঢাকার বাইরের আউটলেটগুলোর মধ্যে নারায়ণগঞ্জে করোনাভাইরাসের সংক্রমণ অনেক বেশি থাকায় সেখানকার আউটলেট খুলবে না। এছাড়া কুমিল্লা ও সিলেটে স্থানীয়ভাবে ঈদের আগে মার্কেট বা শপিং মল না খোলার সিদ্ধান্ত হওয়ায় সেখানকার আউটলেটও খুলবে না। ঢাকার মধে যমুনা ফিউচার পার্ক ও বসুন্ধরা শপিং কমপ্লেক্স খুলবে না বলে এই দুইটি শপিং মলের আউটলেট খুলবে না। বাকি সব আউটলেটই খুলবে।

এ প্রসঙ্গে তামারা আবেদ বলেন, আমাদের নিজস্ব ব্যবস্থাপনায় যেসব আউটলেট রয়েছে সেগুলো আমরা খুলে দিচ্ছি। সরকার নির্ধারিত সময়ে আউটলেট খোলা থাকবে। তবে যেসব আউটলেট অন্য মার্কেটের মধ্যে রয়েছে সেসব মার্কেট বন্ধের সিদ্ধান্ত হলে ওই মার্কেট থাকা আমাদের আউটলেটও বন্ধ থাকবে।

অনলাইনে ‘স্লট বুকিং’ প্রসঙ্গে বলা হয়, যেকোনো ক্রেতাকে শপিংয়ের জন্য আসতে হলে অনলাইনে রেজিস্ট্রেশন করতে হবে। সেখানে নিকটস্থ আউটলেটে কখন তিনি আসতে চান, সেই সময় নির্বাচন করতে হবে। ওই সময়ের জন্য তিনি নির্বাচিত হলে তাকে বিষয়টি নিশ্চিত করে দেওয়া হবে। তিনি নির্ধারিত সময়ে একঘণ্টা শপিংয়ের সুযোগ পাবেন।

বিজ্ঞাপন

ব্রিফিংয়ে বলা হয়, আউটলেটের আয়তন অনুযায়ী একঘণ্টা টাইম স্লটে নির্দিষ্টসংখ্যক ব্যক্তিকে সময় দেওয়া হবে। তাদের ওই সময়ের মধ্যে কেনাকাটা শেষ করতে হবে। তারা বেরিয়ে গেলে পরবর্তী ঘণ্টার ক্রেতারা সুযোগ পবেন।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, ভিড় এড়াতে ৩০ শতাংশ কর্মী দিয়ে চালু হচ্ছে আড়ং। কর্মীদের নিজস্ব গাড়িতে বাসা থেকে আউটলেটে আনা-নেওয়া করা হবে। কোনো পোশাক ট্রায়াল দেওয়ার সুযোগ পাবেন না গ্রাহক। আপাতত ৩০ দিনের মধ্যে পোশাক বদল করার সুযোগও থাকছে না।

ক্রেতাদের জন্য নির্দেশনা জানিয়ে বলা হয়, মাস্ক পরে আসতে হবে। পড়ে। ১০ বছরের কম বয়সী ও বৃদ্ধদের সঙ্গে আনা যাবে না। একটি টাইম স্লটে বুকিং পেলে সর্বোচ্চ দু’জন আউটলেটে যেতে পারবেন। তবে দু’জন আসতে চাইলে বুকিংয়ের সময় সে তথ্যটিও উল্লেখ করতে হবে।

ভার্চুয়াল সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আড়ংয়ের চিফ অপারেটিং অফিসার মো. আশরাফুল আলম। সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন ব্র্যাকের কমিউনিকেশনস অ্যান্ড আউটরিচ প্রোগ্রামের ডিরেক্টর মৌটুসী কবীর।

অনলাইনে স্লট বুকিং আড়ং আড়ং আউটলেট ভার্চুয়াল সংবাদ সম্মেলন স্লট বুকিং

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর