Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে চিকিৎসায় সুস্থ হয়েছেন ৬২ করোনা রোগী


৯ মে ২০২০ ২২:১৪

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে নভেল করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হওয়ার পর চিকিৎসায় সুস্থ হয়ে ফিরে গেছেন ৬২ জন। এর মধ্যে সবশেষ শনিবার (৯ মে) সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৩ জন।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসা চলছে চট্টগ্রামের দুটি হাসপাতালে। চট্টগ্রাম জেনারেল হাসপাতাল ও ফৌজদারহাটে বাংলাদেশ ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেজ-বিআইটিআইডিতে দেওয়া হচ্ছে চিকিৎসা। বিআইটিআইডিতে চিকিৎসার পাশাপাশি করোনার সংক্রমণ শনাক্তে নমুনা পরীক্ষাও চলছে।

বিজ্ঞাপন

চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি সারাবাংলাকে জানিয়েছেন, শনিবার চট্টগ্রাম জেনারেল হাসপাতাল থেকে ৯ জন এবং বিআইটিআইডি থেকে চার জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। এদের মধ্যে পাঁচজন পুলিশ সদস্য আছেন।

সিভিল সার্জন কার্যালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, শনিবার সকাল পর্যন্ত চট্টগ্রামে চিকিৎসাধীন ছিলেন করোনায় আক্রান্ত ১৯৫ জন। ১৩ জন সুস্থ হয়ে হাসপাতাল ছাড়ার পর এখন চিকিৎসাধীন আছেন ১৮২ জন। আক্রান্ত হিসেবে এ পর্যন্ত শনাক্ত হয়েছেন ২০৬ জন। মারা গেছেন ১৫ জন।

গত ২৫ মার্চ থেকে বিআইটিআইডিতে নমুনা পরীক্ষা শুরু হয়। ২৬ এপ্রিল থেকে চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিমেল সাইন্সেস ইউনিভার্সিটির ল্যাবেও শুরু হয়েছে করোনা পরীক্ষা। এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাব চালু হয়েছে শনিবার (৯ মে)।

আক্রান্ত করোনা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর